রোববার থেকে দেশের সব সিনেমা হল বন্ধ থাকবে

চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি ও মধুমিতা সিনেমা হলের মালিক ইফতেখার উদ্দিন নওশাদ বুধবার দুপুরে সেন্সরবোর্ডের সামনে চলচ্চিত্র ঐক্যজোটের নেতাকর্মীদের হাতে লাঞ্ছিত হন।

নওশাদের ওপর হামলাকারীদের বিরুদ্ধে শনিবারের মধ্যে কোনো ব্যবস্থা না নেয়া হলে রোববার থেকে দেশব্যাপী সব সিনেমা হল বন্ধ থাকবে বলে ঘোষণা দিয়েছে চলচ্চিত্র প্রদর্শক সমিতি। আজ বৃহস্পতিবার (২২ জুন) দুপুরে রাজধানীর রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে তা জানানো হয়।

সংবাদ সম্মেলন আয়োজন করে চলচ্চিত্র প্রদর্শক সমিতি। এ সময় উপস্থিত ছিলেন চলচ্চিত্র প্রদর্শক সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ রশীদ, সেন্সর বোর্ড সদস্য সাংবাদিক শাবান মাহমুদ, অভিনেতা নাদের চৌধুরী প্রমুখ।

চলচ্চিত্র প্রদর্শক সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ রশীদ বলেন, ‘রোজার মাসে হল এমনিতেই বন্ধ থাকে। তাই আমাদের নেতার ওপর হামলার সঠিক বিচার না হলে ঈদের আগের দিন, রোববার থেকে দেশের সব সিনেমা হল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।’ আসছে ঈদে কোনো ছবি চলবে কি না সে বিষয়ে প্রশ্নের কোনো উত্তর দেননি তিনি।

শাবান মাহমুদ বলেন, ‌‘ইফতেখার উদ্দিন নওশাদের ওপর হামলায় জড়িতদের প্রথমে আইনি নোটিশ পাঠানো হবে। এরপর তাদের বিরুদ্ধে মামলা করা হবে।’ নাদের চৌধুরী বলেন, ‘আমরা ক্ষুব্ধ। এফডিসিতে গভীর ষড়যন্ত্র চলছে। যারা এ ষড়যন্ত্র করছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য সরকারের কাছে আবেদন করছি।’

সংবাদ সম্মেলনের পর ইফতেখার উদ্দিন নওশাদের ওপর হামলার প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে চলচ্চিত্র প্রদর্শক সমিতি। এরপর স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে স্মারকলিপি দেয়া হয়।