রোহিঙ্গা গণহত্যার প্রতিবাদে শিমুলের ‘স্টপ জেনোসাইড’ (ভিডিও)

মায়ানমারে রোহিঙ্গাদের জাতিগত নিধন সহ সমগ্র বিশ্বের গণহত্যার বিরুদ্ধে নিজের লেখা ও সুর করা গানে কন্ঠ দিয়েছেন, তরুণ কন্ঠশিল্পী সৈয়দ শিমুল পারভেজ। ‘স্টপ জেনোসাইড বাই শিমুল’ শিরোনামে তাঁর নিজের ইউটিউবে গত ১০ অক্টোবর মুক্তি পাওয়া গানটি এরই মধ্যে বেশ প্রশংসিত হয়েছে।

এ প্রসঙ্গে গণমাধ্যমকে শিমুল পারভেজ জানান, যেহেতু বিষয়টা আন্তর্জাতিক ইস্যু এবং জাতিসংঘের ভূমিকাও তুলে ধরা হয়েছে, তাই সমগ্র বিশ্বের মানুষের কাছে বাংলাদেশের পক্ষে একটা বার্তা দেয়ার জন্যই আমার এ প্রচেষ্টা। খুব শ্রীঘ্রই বাংলা গানের একটি পূর্ণাঙ্গ এ্যালবাম নিয়ে তিনি শ্রোতাদের সামনে হাজির হবেন বলেও জানান।

সৈয়দ শিমুল পারভেজ, দীর্ঘদিন থেকেই লেখালেখির সাথে জড়িত, জাতীয় ও আন্তর্জাতিক ইস্যু নিয়ে বিভিন্ন পত্রিকায় লেখালেখি করেছেন। প্রাচ্যের অক্সফোর্ডখ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয় সমাজকল্যাণ বিভাগ থেকে মাষ্টার্স করা শিমুল মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস একটিভিস্টের চেয়ারম্যান হিসেবে দ্বায়িত্ব পালন করছেন। ইংরেজী বিষয়ক শিক্ষকতা করেছে এফএমের ম্যাথডসহ বিভিন্ন প্রতিষ্ঠানে। অন্যান্য ব্যস্ততার পাশাপাশি তিনি প্রতিণিয়ত শ্রোতাদের নতুন নতুন গান উপহার দেয়ার প্রত্যাশার কথা জানিয়েছেন।