রোহিঙ্গা ক্যাম্পের নেতাকে গলায় ছুরি মেরে হত্যাচেষ্টা

কক্সবাজারের উখিয়ার কুতুপালংয়ে অবস্থিত অনিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পের চেয়ারম্যান আবু সিদ্দিককে ছুরি মেরে হত্যার চেষ্টা করেছে সন্ত্রাসীরা। বৃহস্পতিবার বিকেলে রোহিঙ্গা ক্যাম্পটির খেলার মাঠের পাশে চায়ের দোকানে ঢুকে ক্যাম্প কমিটির চেয়ারম্যানকে হত্যার উদ্দেশে গলায় উপর্যুপুরি ছুরির আঘাত করে সন্ত্রাসীরা। তারা আবু সিদ্দিককে মৃত ভেবে ফেলে চলে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উখিয়া হাসপাতালে নিয়ে যায়। অবস্থার অবনতি হলে তাকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

আবু সিদ্দিক উখিয়ার কুতুপালংয়ের ৭০ হাজার রোহিঙ্গার প্রতিনিধিত্ব করে আসছিলেন। কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প কমিটির চেয়ারম্যান ও রোহিঙ্গা নেতাকে হত্যা চেষ্টার ঘটনায় সেখানে আবারো বড় ধরনের অপ্রীতিকর ঘটনার আশঙ্কা করা হচ্ছে।

এর আগে ১৩ জুন রাতে চেয়ারম্যান আবু সিদ্দিকের অনুসারী ও ক্যাম্প কমিটির সেক্রেটারি আইয়ুব মাঝি ও সেলিমকে অপহরণ করা হয়। অপহরণের ২ দিন পর সেলিমের মৃতদেহ উদ্ধার করা হলেও এখনো নিখোঁজ আইয়ুব মাঝি। অল্পদিনের ব্যবধনে ৩ রোহিঙ্গা নেতাকে অপহরণ, হত্যা ও হত্যা চেষ্টাকে পরিকল্পিত বলে মনে করছেন রোহিঙ্গা নেতারা।

উখিয়া থানার ওসি আবুল খায়ের জানিয়েছেন, অনিবন্ধিত রেহিঙ্গা ক্যাম্পের চেয়ারম্যান আবু সিদ্দিক রোহিঙ্গাদের দাবি আদায়ের পাশাপাশি রোহিঙ্গা শিবিরে আইনশৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করতেন। সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে তার গলায় ছুরি মেরেছে। আবু সিদ্দিককে হত্যাচেষ্টায় জড়িতদের ধরতে পুলিশ অভিযান শুরু করেছে।