মেইন ম্যেনু

রোহিঙ্গা বোঝাই ৭ নৌকা ফিরিয়ে দিয়েছে বিজিবি

cox_border-update-29-11-2016

বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবেশের সময় নাফ নদী থেকে রোহিঙ্গাদের ৭টি নৌকা ফিরিয়ে দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। একই সময় অনুপ্রবেশকারী ৩৭ রোহিঙ্গাকে ফেরত পাঠিয়েছে বিজিবি। আটক করা হয়েছে ৪ দালালকে।

কক্সবাজারের নাফ নদীর বিভিন্ন পয়েন্ট দিয়ে আসা রোহিঙ্গাদের ৭টি নৌকা মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে ফিরিয়ে দেওয়া হয়। এসব নৌকায় আনুমানিক ৮০ থেকে ৯০ জন রোহিঙ্গা ছিল।

টেকনাফস্থ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদ জানান, মঙ্গলবার ভোর থেকে সকাল ৭টা পর্যন্ত বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবশের সময় নাফ নদীর জলসীমানা থেকে রোহিঙ্গাদের ৭টি নৌকা ফিরিয়ে দেয় বিজিবি।

কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক ইমরান উল্লাহ সরকার জানান, মঙ্গলবার ভোরে ঘুমধুম সীমান্ত দিয়ে অনুপ্রবেশের চেষ্টাকালে ৩৭ রোহিঙ্গাকে ফেরত পাঠানো হয় মিয়ানমারে।

এছাড়া মিয়ানমার থেকে পালিয়ে আসা অবৈধ অনুপ্রবেশ ঠেকাতে সীমান্তে কড়া নিরাপত্তা বেষ্টনি গড়ে তোলা হয়েছে। এ কারণে সীমান্তে অবৈধ অনুপ্রবেশ অনেকটা কমে এসেছে বলে দাবি করেন তিনি।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, বিজিবি ৪ দালালকে আটক করে উখিয়া থানায় সোর্পদ করেছে। তাদের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশকারী রোহিঙ্গাদের অনুপ্রবেশের সহায়তার অভিযোগ রয়েছে।

উল্লেখ্য, ৯ অক্টোবর মিয়ানমারের আরকান মুসলিম অধ্যুষিত এলাকায় সে দেশের সেনাবাহিনীর নির্যাতন ও সহিংস ঘটনার পর থেকে সীমান্তের বিভিন্ন পয়েন্ট দিয়ে বাংলাদেশে অবৈধভাবে অনুপ্রবেশ করে রোহিঙ্গারা।