লঙ্কানদের টিম বাস আটকে দিয়েছে সমর্থকরা, করছে প্রতিবাদ

ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে শ্রীলঙ্কার জন্য সুযোগ ছিল র‌্যাংকিংয়ে অবস্থান উন্নতি করার। কিন্তু না। উল্টে সিরিজ হেরে ২০১৯ বিশ্বকাপে সরাসরি অংশ নিতে পারবে কি না তা নিয়েই দেখা দেয় সংশয়। যদিও সরাসরি বিশ্বকাপে খেলার ব্যাপারটি এখনও নিজেদের হাতেই রেখেছে শ্রীলঙ্কা। তার জন্য ভারতের বিপক্ষে চলমান পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে অন্তত দুটি ম্যাচে জিততে হবে লঙ্কানদের।

এমন বাধ্যবাধকতায় ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজেও বিবর্ণ শুরু লঙ্কানদের। সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিকদের নয় উইকেটে হারিয়েছে বিরাট কোহলির দল। আর তাতেই ভক্তদের প্রতিবাদের মুখোমুখি হয়েছে লঙ্কানদের টিম বাস! ভারতের বিপক্ষে বড় হারের পরই তাদের টিম বাস ঘিরে প্রতিবাদ মুখর হয়ে স্লোগান দিয়েছেন স্বাগতিক ভক্তরা।

ডাম্বুলায় খেলা শেষ হওয়ার পর প্রায় ৫০ জনের একটি দল লঙ্কান ক্রিকেটারদের টিম বাস রুখে দাঁড়ায়। পুলিশ তাদের সরিয়ে দেওয়ার আগ পর্যন্ত নিজেদের ক্ষোভ উগড়ে দেন ভক্তরা। অবস্থা এমনই ছিল যে, লঙ্কান ক্রিকেটারদের ভেন্যু ছাড়তে সময় লাগে প্রায় আধা ঘণ্টা।

ক্ষোভের এই উদগীরণ কয়েক মাস ধরেই। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ হারের সে সময় থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ব্যঙ্গ করা হচ্ছিল অ্যাঞ্জেলো ম্যাথুজ-কুশাল পেরেরাদের। বাদ যাননি নির্বাচক ও বোর্ড কর্মকর্তারাও। যদিও দলের এমন ছন্নছাড়া অবস্থায় ম্যাচের আগে দর্শকদের সমর্থন চেয়েছিলেন ওয়ানডে অধিনায়ক উপুল থারাঙ্গা। কিন্তু তা আর মিললো কই?