মেইন ম্যেনু

লজ্জার রেকর্ড গড়ল মাহমুদউল্লাহর খুলনা

photo-1478787398

বিপিএলে নিজেদের প্রথম ম্যাচে রাজশাহী কিংসের বিপক্ষে হারতে হারতে জিতে গিয়েছিল খুলনা টাইটানস। কিন্তু আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়েছে মাহমুদউল্লাহর দল। রংপুর রাইডার্সের বিপক্ষে ব্যাটিং করতে পেরেছে মাত্র ১০.৪ ওভার। গুটিয়ে গেছে মাত্র ৪৪ রানে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খুলনাই গড়ল সর্বনিম্ন রানে অলআউট হওয়ার নতুন রেকর্ড। আগে যেটি ছিল বরিশাল বুলসের দখলে। বিপিএলের গত আসরে সিলেট সুপার স্টার্সের বিপক্ষে ৫৮ রানে গুটিয়ে গিয়েছিল বরিশাল।

খুলনার পক্ষে মাত্র একজন ব্যাটসম্যানই পেরোতে পেরেছেন দুই অঙ্কের কোটা। সর্বোচ্চ ১২ রানের এই ইনিংসটি এসেছে শুভাগত হোমের ব্যাট থেকে। চারজন ব্যাটসম্যান খুলতে পারেননি রানের খাতা। খুলনার অধিনায়ক মাহমুদউল্লাহ করতে পেরেছেন মাত্র ২ রান।

রংপুরের পক্ষে দুর্দান্ত বোলিং করে চারটি উইকেট নিয়েছেন পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি। তিন ওভার বল করে তিনি দিয়েছেন মাত্র ১২ রান। তবে অবিশ্বাস্য এক বোলিং ফিগারের জন্ম দিয়েছেন আরাফাত সানি। ২.৪ ওভার বল করে কোনো রান না দিয়েই নিয়েছেন তিন উইকেট।

টি-টোয়েন্টি ক্রিকেটে এত কম রানে অলআউট হয়ে যাওয়ার ঘটনা সত্যিই বিরল। ৪৪ বা তার কম রানে গুটিয়ে যাওয়ার ঘটনা টি-টোয়েন্টি ক্রিকেটে ঘটেছে মাত্র পাঁচবার। সর্বনিম্ন রানে অলআউট হওয়ার রেকর্ডটি হয়েছিল ভারতের ঘরোয়া ক্রিকেটে। ২০০৯ সালে ঝাড়খন্ডের বিপক্ষে মাত্র ৩০ রানে গুটিয়ে গিয়েছিল ত্রিপুরা। আর আন্তর্জাতিক ক্রিকেটে এই লজ্জার রেকর্ডটি আছে নেদারল্যান্ডের দখলে। ২০১৪ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ডাচরা অলআউট হয়েছিল ৩৯ রানে।