মেইন ম্যেনু

লা লিগার শিরোপার জন্য মরিয়া রিয়াল

rial

গত তিন মৌসুমে দুবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছিল রিয়াল মাদ্রিদ। তবে স্প্যানিশ লা লিগায় গত আট মৌসুম ধরেই ধুঁকছে সান্তিয়াগো বার্নাব্যুর দলটি। ২০০৮ সালের পর মাত্র একবার ঘরোয়া লিগের শিরোপা জয় করেছে রিয়াল। তবে চলতি মৌসুমে শিরোপার জন্য তাই মরিয়া হয়েই লড়ছে লস ব্লাঙ্কোসরা।

শনিবার প্রতিপক্ষের মাঠে অ্যাটলেটিকো মাদ্রিদকে ৩-০ গোলে উড়িয়ে দেয় রিয়াল মাদ্রিদ। দলটির হয়ে ক্রিস্টিয়ানো রোনালদো দুর্দান্ত এক হ্যাটট্রিক করে প্রতিপক্ষকে যেন হুমকি দিয়ে রাখলেন। একইদিন দিন মালাগার সঙ্গে বার্সেলোনা গোলশূন্য ড্র করায় শীর্ষস্থান আরো মজবুত হলো জিনেদিন জিদানের দলের।

চলতি লা লিগার ১২ রাউন্ড পেরিয়ে গেলেও এখনো কোনো হারের মুখ দেখেনি রিয়াল মাদ্রিদ। মৌসুমের প্রথম পাঁচ ম্যাচ জিতে দুর্দান্ত শুরু করে সান্তিয়াগো বার্নাব্যুর দলটি। এরপর টানা তিন ম্যাচ ড্র করে হোঁচট খেলেও সর্বশেষ তিনটি ম্যাচে জিতে শীর্ষস্থান অক্ষুণ্ণ রাখলো রিয়াল।

মৌসুমের প্রথম এল ক্লাসিকোর দুই সপ্তাহের মতো বাকি রয়েছে। তার আগে অ্যাটলেটিকোর দেয়াল চূর্ণ করে ৩-০ ব্যবধানের বড় জয় নিশ্চিতভাবে রিয়াল মাদ্রিদকে আরো আত্মবিশ্বাসী করে তুলবে।

মৌসুম শুরু হওয়ার আগেই জিদান লা লিগার শিরোপার জন্য ব্যাকুলতা প্রকাশ করেন। রিয়াল মাদ্রিদের ম্যানেজমেন্টের পক্ষ থেকেও লিগ শিরোপার জন্য হাহাকার শোনা যায়। রোনালদো-বেলদের মাঠের পারফরম্যান্সই বলে দিচ্ছে লিগ শিরোপার জন্য কতটা মরিয়া লস ব্লাঙ্কোসরা।

২০১১-১২ মৌসুমে সর্বশেষ লা লিগার শিরোপা জিতেছিল রিয়াল মাদ্রিদ। এরপর বার্সেলোনা তিনবার ও অ্যাটলেটিকো মাদ্রিদ একবার শিরোপার হাসি হাসে। চার বছর পর তাই প্রথম শিরোপার জন্য মরিয়া রিয়াল মাদ্রিদ।