মেইন ম্যেনু

শরীয়তপুরে নবান্নের পিঠা উৎসব অনুষ্ঠিত

unnamed-20

শরীয়তপুর প্রতিনিধি : বিপুল আনন্দ ও উদ্দিপনার সাথে শরীয়তপুরে নবান্ন উৎসব ১৪২৩ উদযাপন উপলক্ষ্যে পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৫ নভেম্বর) সকাল ১০ টায় জেলা প্রশাসক কার্যালয় চত্ত্বরে এই পিঠা উৎসবের আয়োজন করা হয়। ফিতা কেটে পিঠা উৎসবের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মাহমুদুল হোসাইন খান। জেলা প্রশাসন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও জাতীয় মহিলা সংস্থা এই উৎবসের আয়োজন করেন।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ আতাউর রহমান, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক রোখসানা পারভীন, চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ এহসানুল হক, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোছা. মরিয়ম-মুন মঞ্জুরী, যুগ্ম জেলা ও দায়রা জজ জিন্নাৎ জাহান ঝুনু, যুগ্ম জেলা ও দায়রা জজ মোঃ সুলতান মাহমুদ, পুলিশ সুপার সাইফুল¬াহ আল মামুন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাহাঙ্গীর আলম, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. কবির হোসেন, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা খাদিজাতুন আছমা, জেলা প্রাণী সম্পাদক কর্মকর্তা ইকবাল হোসেন প্রমূখ।

পিঠা উৎসবে গ্রাম বাংলার হারিয়ে যাওয়া ঐতিহ্যবাহী ৫০ প্রকারের পিঠার আয়োজন করা হয়। জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে এই পিঠা বানানো হয়।

জাতীয় মহিলা সংস্থার শরীয়তপুর জেলার চেয়ারম্যান ও শরীয়তপুরের প্রথম নারী আইনজীবী, মানবাধিকার কর্মী অ্যাডভোকেট রওশন আরা বেগমের সার্বিক তত্ত্বাবধানে এই পিঠা প্রস্তুত করা হয়। পিঠা উৎবসে শরীয়তপুর জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও স্থানীয় সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।