শহীদ মিনারে দুপুরে শ্রদ্ধা, বিকালে দাফন বনানীতে

শহীদ মিনারে সর্বস্তরের জনতার শ্রদ্ধাজ্ঞাপন ও রাষ্ট্রীয় সম্মান প্রদর্শন শেষে বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাককে মঙ্গলবার বনানী বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে।

সোমবার রাত পৌনে ১১টার দিকে নায়করাজের বাসভবন লক্ষ্ণীকুঞ্জে এক ব্রিফিংয়ে চিত্রনায়ক আলমগীর একথা জানিয়েছেন।

তিনি বলেন, নায়করাজের মরদেহ প্রথমে মঙ্গলবার সকাল ১০টায় তার দীর্ঘদিনের কর্মস্থল বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন-বিএফডিসিতে রাখা হবে। সেখানে তার সহকর্মীরা শ্রদ্ধা নিবেদন করবেন।

এরপর দুপুর ১২টায় সর্বস্তরের মানুষদের শ্রদ্ধা নিবেদন এবং রাষ্ট্রীয় সম্মান প্রদর্শনের জন্য নায়করাজের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হবে।

সেখান থেকে বেলা আড়াইটায় গুলশানের আজাদ মসজিদে জানাজা শেষে বনানীর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে বাংলা চলচ্চিত্রের এই প্রাণপুরুষকে।

পরিবারের পক্ষ থেকে জানানো হয়, নায়করাজের মেঝ ছেলে বাপ্পি কানাডায় রয়েছেন। সেখান থেকে তিনি বাবার মৃত্যুর খবর পাওয়ার পর দেশের উদ্দেশে রওনা দিলেও বৃহস্পতিবারের আগে পৌঁছানো সম্ভব নয়। তাই দ্রুত সময়ের মধ্যেই নায়করাজের দাফন সম্পন্ন করতে চান তারা।

এদিকে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, রাষ্ট্রীয় মর্যাদায় নায়করাজের দাফন সম্পন্ন করতে সরকার সব ধরনের সহযোগিতা দেবে।

সোমবার বিকালে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক।