মেইন ম্যেনু

শাশুড়ির যে ৫টি বিষয় বউয়ের কাছে ভীষণ বিরক্তিকর!

supriya-sanaya

বউ-শাশুড়ির সম্পর্ক ভালো না হলেই বিপদ। বিয়ের পর কিছুদিন সম্পর্ক স্বাভাবিক থাকলেও পরবর্তীতে অধিকাংশ ক্ষেত্রে মনোমালিন্য দেখা দেয়। শাশুড়ি যা করতে চান বউ তা পছন্দ করেন না। আবার বউ যা করতে চান শাশুড়ি তা পছন্দ করেন না। এ নিয়ে নীরব ক্ষোভ একসময় বিস্ফোরণে রূপ নেয়।

এর ফলে দুজনের সম্পর্ক দা-কুড়ালে চলে যায়। শাশুড়ির কাছে মায়াময়ী আচরণ আশা করেও তা আর সম্ভব হয়ে উঠে না। বরং উল্টোটাই ঘটতে দেখা যায়। বউ-শাশুড়ির যুদ্ধ মূলত এ কারণেই ঘটে থাকে। মুখে না বললেও শাশুড়ির কিছু কাজ প্রায় অধিকাংশ বউয়ের কাছে ভীষণ বিরক্তিকর।

বিরক্তিকর বিষয়গুলো চাপা রাখতে না পারার কারণেই অনেক সময় ঝগড়ার রূপ নেয়। বউ-শাশুড়ির অহিনকুল সম্পর্কের উন্নতি না ঘটলে সংসারে অশান্তি দেখা দেয়। এ অশান্তির কারণে সংসারে ভাঙন ধরে।

বউয়ের দৃষ্টিতে শাশুড়ির যে ৫ বিষয় ভীষণ বিরক্তিকর তা জেনে নিই, কি সেই সব বিষয়-

১. মেয়ে করলে ঠিক, বউ করলে ঠিক নেই
বিষয়টির সাথে কম বেশি প্রায় প্রত্যেক নারীই সম্মতি দেবেন। শাশুড়ি নিজের মেয়েকে যে চোখে দেখেন নিজের বউকে সে চোখে দেখতে পারেন না। এমন অনেক কাজ রয়েছে যা নিজের মেয়ে করলে কোনো মা-ই দোষ ধরবেন না, কিন্তু নিজের ছেলের বউ করলে তুলকালাম কাণ্ড ঘটে যায়।

২. ছেলেকে ছোট্ট শিশু বানিয়ে রাখা
অনেক সময় ঘরে বউ এলে অনেক মহিলাই ভেবে থাকেন, এরপর থেকে ছেলে পর হয়ে গেল। এ কারণে ছেলেকে নিজের ছোট্ট শিশু বানিয়ে রাখার জন্য যত রকম ফন্দি আছে করা শুরু করে দেন। সত্যি বলতে কি, একটি মেয়ে যখন শ্বশুরবাড়ি আসে, মনে করে শ্বশুরবাড়িতে নিজের বাবা-মা পাবেন। কিন্তু এখানে এসেই সমস্যা দেখলে অনেক সময়ই ঝগড়ার সূচনা ঘটে।

৩. মুখে মধু অন্তরে বিষ
নিজের ছেলের সামনে শাশুড়িরা বউয়ের আদরে আদরে ভরিয়ে তোলেন, যদি বউ ছেলের পছন্দের কেউ হয়ে থাকে। কিন্তু ছেলে চলে গেলেই বউয়ের আদর একেবারে বুমেরাং। এরপর প্রচণ্ড চাপ। যত রকম কথায় বউয়ের ওপর ঝাল মেটানো। এ কারণেই অনেক সময় সংসারে অশান্তির সৃষ্টি হয়।

৪. খোঁচা মেরে কথাবার্তা
বউ যদি ছেলের পছন্দের হয়ে থাকে তখন শাশুড়ির আরেক রূপ দেখতে পাওয়া যায়। মিষ্টি কথায় বউয়ের বাপেরবাড়ির চৌদ্দগোষ্ঠী উদ্ধার করে ছাড়েন। খোঁচা দিয়ে কথা বলার অভ্যাস অনেক শাশুড়িরই। এ বিষয়টি বউয়ের কাছে চরম বিরক্তিকর।

৫. শাশুড়ির মত না হলেই বিপত্তি
একটি মেয়ে যখন বউ হয়ে নতুন সংসারে আসে, সেই সংসার সম্পর্কে বুঝতে অনেক সময় লাগে। একদিনে তো আর সংসারের সবকিছু বুঝে উঠতে পারবে না। কিন্তু শাশুড়ির কাছে বিষয়টি একেবারেই গ্রহণযোগ্য নয়। তার সংসার যেভাবে চলেছে সেভাবেই চালাতে হবে। আর চালাতে না পারলেই বিপত্তি। যত দোষ চাপে বউয়ের কাধে। শাশুড়ির এমন আচরণ বউয়ের কাছে বিরক্তিকর।