শাহরুখের সঙ্গে ২৪ বছর কেন কথা বলেন না সানি?

যশ চোপড়া পরিচালিত ছবি ‘ডর’ এ একসঙ্গে অভিনয় করেছিলেন শাহরুখ খান ও সানি দেওয়াল। ১৯৯৩ সালে মুক্তি পাওয়া ওই ছবিটি সুপারহিট ছিল। জানা যায়, পরিচালক যশ চোপড়া নাকি সানি দেওয়ালকে সরাসরি সুযোগ দিয়েছিলেন ‘ডর’ ছবিতে নিজের পছন্দের চরিত্র বেছে নেয়ার।

এরপর ‘ডর’ ছবিতে সানি দেওয়াল নায়ক না ভিলেনের চরিত্রে থাকবেন তা ঠিক করেছিলেন তিনি নিজেই। সানি দেওয়াল পছন্দ করেছিলেন নায়ক চরিত্র। আর শাহরুখ হাতে চাঁদ পাওয়ার মতো লুফে নিয়েছিলেন ছবির ভিলেনের চরিত্র। ছবির চিত্রনাট্য অনুযায়ী ‘ডর’র ভিলেনই কিন্তু আসল নায়ক!

‘ডর’ সুপারহিট হওয়ার পর শাহরুখ তার অভিনয়ের জন্য ভূয়সী প্রশংসা পেয়েছিলেন। আর সেই থেকেই ২৪ বছর ধরে বলিউডের ‘বাদশা’র সঙ্গে কথা বন্ধ সানি দেওয়ালের। শোনা যায়, সানি দেওয়াল নাকি নিজেকে প্রতারিত বলে মনে করেছিলেন সেই সময়। একাধিক ঘনিষ্ঠ জনের কাছে একথা স্বীকারও করেছিলেন সানি।

বলিউডের অন্দর মহলের খবর, সানি দেওয়াল নাকি তখনই ঠিক করেছিলেন যশ চোপড়ার সঙ্গে তিনি আর কোনো দিন কাজ করবেন না। সম্প্রতি ইন্ডিয়া টিভির এক সাক্ষাৎকারে সানি বলেন, ‘‘দর্শক আমাকে যথেষ্ট ভালোবেসেছিলেন ‘ডর’-এ। দর্শক শাহরুখকেও প্রশংসা করেছিলেন। আমার বক্তব্য একটাই, আমাকে জানানো হয়নি ছবিটিতে ভিলেনের চরিত্রকে বেশি গুরুত্ব দিয়ে দেখানো হবে।’’

যদিও সানি কোনো দিন শাহরুখের বিরুদ্ধে কোনো অভিযোগ করেননি। তবে ‘ডর’র পর এই দুই তারকা কোনো দিন একসঙ্গে কাজও করেননি। বলিউডের কোনো অনুষ্ঠান, কোনো পার্টিতেও কিন্তু সানি ও শাহরুখকে একসঙ্গে খুব একটা দেখাও যায় না। ভবিষ্যতে কোনো দিন এই দুই অভিনেতাকে একসঙ্গে কাজ করতে দেখা যাবে কিনা- তা অবশ্য সময় বলে দেবে।