মেইন ম্যেনু

শাহরুখ খানের সঙ্গে দুবাইয়ের সম্পর্ক ঠিক কী?

image-1

বলিউডের সঙ্গে দুবাইয়ের ঘনিষ্ঠ যোগাযোগ বহুদিনের এবং তার কিছুটা অবশ্যই কুখ্যাত ডন দাউদ সংক্রান্ত। দীর্ঘ সময় দুবাইয়ে থেকেছেন দাউদ এবং তাঁর প্রাইভেট পার্টিতে যে বলিউডের বহু তারকাই আমন্ত্রিত হতেন সেটা আর গোপন নেই। কিন্তু এই ডন কানেশন ছাড়াও দুবাইয়ের সঙ্গে বলিউড তথা ভারতীয়দের একটি গভীর যোগাযোগ রয়েছে। প্রথমত, প্রচুর ভারতীয় সেখানে কর্মরত এবং দ্বিতীয়ত, হাতের কাছের বিদেশভ্রমণ তালিকায় ব্যাংকক-প্যাটায়ার পাশাপাশি এদেশের মানুষের কাছে দুবাইও বেশ প্রিয়।

কিন্তু শাহরুখের সঙ্গে এই শহরের সম্পর্ক কী? এই বলিউড তারকা কিন্তু মাঝেমধ্যেই সপরিবারে দুবাইয়ে যান, আবার কাজের সূত্রেও বেশ কয়েকবার তাঁকে থাকতে হয়েছে সেখানে। যেমন ‘হ্যাপি নিউ ইয়ার’ ছবির প্রেক্ষাপটটিই ছিল দুবাই। দুবাইয়ের পাম জুমেইরাতে কিংগ খানের একটি বাংলোও রয়েছে। তবে এই বাংলোটি তিনি কেনেননি। ডেভেলপার কোম্পানির পক্ষ থেকে এটি তাঁকে উপহার দেওয়া হয়।

সম্প্রতি এই শহরের সঙ্গে নতুনভাবে সম্পর্কযুক্ত হলেন এসআরকে। দুবাই ট্যুরিজম-এর একটি প্রচারসিরিজের সঙ্গে যুক্ত হয়েছেন শাহরুখ। ভারতীয় পর্যটকদের আকর্ষণ করতেই যে শাহরুখ খান, সে বিষয়ে অবশ্য কোনও সন্দেহ নেই। জানা গিয়েছে, দুবাইয়ের বিভিন্ন পর্যটক আকর্ষণ নিয়ে বেশ কিছু শর্ট ফিল্ম তৈরি করা হবে এবং সেখানে উপস্থাপকের ভূমিকায় থাকবেন শাহরুখ। অর্থাৎ যেন শাহরুখের চোখ দিয়েই তাঁর ফ্যানেরা দেখবেন দুবাই শহরকে। দুবাই ট্যুরিজম চ্যানেলগুলিতে ডিসেম্বর থেকেই সম্প্রচার করা হবে এই শর্ট ফিল্মগুলি এবং আগামী এক বছর ধরেই চলবে সম্প্রচার।

এই সূত্রে শাহরুখ জানান, দুবাই তাঁর সেকেন্ড হোম। এই শহরের সৌন্দর্য ও নানা আকর্ষণ পর্যটকদের কাছে তুলে ধরার সুযোগ পেয়ে তিনি অত্যন্ত আনন্দিত। দুবাই করপোরেশন ফর ট্যুরিজম অ্যান্ড কমার্স মার্কেটিংয়ের সিইও ইসাম কাজিম জানিয়েছেন, এই বিশেষ প্রচার সিরিজের মাধ্যমে বলিউড তথা ভারতের সঙ্গে দুবাইয়ের সম্পর্ক আরও মজবুত হবে এবং দুবাই শহরে যে সব ধরনের পর্যটকদের মনোরঞ্জনের ব্যবস্থা রয়েছে তা আরও ভাল করে তুলে ধরা সম্ভব হবে।