শিগগিরই গুলশান হামলার নির্ভুল চার্জশিট : স্বরাষ্ট্রমন্ত্রী

খুব শিগগিরই গুলশান হামলার নির্ভুল ও নিখুঁত চার্জশিট দেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। হলি আর্টিসান বেকারিতে জঙ্গি হামলার এক বছর পূর্তির দুদিন আগে বুধবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময়কালে তিনি একথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গুলশানের হলি আর্টিসানের ঘটনা ছিল টার্নিং পয়েন্ট। শিগগিরই ওই ঘটনার নির্ভুল ও নিখুঁত চার্জশিট আদালতে দাখিল করা হবে।

তিনি বলেন, এবার ঈদে আগের তুলনায় আইনশৃঙ্খলা পরিস্থিতি বেশ ভালো ছিল। র‌্যাব, পুলিশ গোয়েন্দা সংস্থা সবাই তৎপর ছিল। মাকের্টগুলোতে মানুষ স্বাচ্ছন্দে কেনাকাটা করেছে।

আসাদুজ্জামান খাঁন আরো বলেন, ‘আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতার কারণেই নিরাপত্তা নিয়ে কোনো শঙ্কা ছিল না। আমাদের কাছে গোয়েন্দা সংস্থার তথ্য ছিল। সে অনুযায়ী আমরা ব্যবস্থা নিয়েছি। ফলে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।’

প্রসঙ্গত, গুলশানের হলি আর্টিসান বেকারিতে হামলার এক বছর পূর্ণ হচ্ছে শনিবার (১ জুলাই)। ভয়াবহ ওই হামলায় দুই পুলিশ কর্মকর্তাসহ দেশি-বিদেশি ২২ নাগরিক প্রাণ হারান। নিহতদের মধ্যে তিনজন বাংলাদেশি, একজন ভারতীয়, নয়জন ইতালীয় ও সাতজন জাপানি নাগরিক।

প্রায় ১২ ঘণ্টার ওই ‘জিম্মি সংকট’ শেষ হয় সেনাবাহিনীর কমান্ডো অভিযান ‘অপারেশন থান্ডারবোল্ট’ দিয়ে। অভিযানে পাঁচ জঙ্গি ও বেকারির বাবুর্চি সাইফুল ইসলাম চৌকিদার নিহত হন।