মেইন ম্যেনু

শিগগিরই ৫ বছর মেয়াদি ইন্ডিয়ান ভিসা : শ্রিংলা

madaripur-27-11-16-indian-hi-commissioner-sot

শিগগিরই ৫ বছর মেয়াদি ইন্ডিয়ান ভিসা পাওয়া যাবে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাই কমিশনার হর্ষবর্ধণ শ্রীংলা।

শনিবার (২৭ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে মাদারীপুর সার্কিট হাউসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

হাই কমিশনার বলেন, বাংলাদেশিদের ইন্ডিয়ার ভিসা প্রাপ্তিতে জটিলতা নিরসনে ভারত সরকার প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে। অচিরেই এই সমস্যার সমাধান হবে। ফলে কোন ব্যক্তি শুধু একা নয়, তার গোটা পরিবার নিয়ে সহজেই ভিসা পেয়ে ভারতে যে কোন কাজের জন্য যেতে পারবে।

এ সময় হর্ষ বর্ধণ শ্রিংলা আরও বলেন, শুধু এক বছর মেয়াদি নয়, এখন থেকে ৫ বছর মেয়াদী ভিসা পাওয়ার জন্য পদক্ষেপ নেওয়া হয়েছে।

রামপাল প্রকল্প সর্ম্পকে ভারতের হাই কমিশনার জানান, রামপাল প্রজেক্ট ভারত-বাংলাদেশের একটি যৌথ উদ্যোগ। এটি বাস্তবায়নের জন্য ইতোমধ্যে ব্যবস্থা নেয়া হয়েছে। প্রকল্পটি বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে ব্যাপক ভুমিকা রাখবে। এছাড়া নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের ব্যাপারে এ প্রকল্প বিশেষ ভূমিকা রাখবে বলেও জানান তিনি।

হর্ষ বর্ধণ শ্রিংলা আরও জানান, বাংলাদেশ-ভারত সম্পর্ক নতুন কিছু নয়। ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধ থেকে সম্পর্কের শুরু হয়েছে। এ সম্পর্ক দিন দিন উন্নতির দিকে যাচ্ছে। তাতে উভয় দেশ লাভবান হচ্ছে।

সার্কিট হাউজে মতবিনিময় শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে ভারতের হাই কমিশনার হর্ষ বর্ধণ শ্রিংলা ২ কোটি ৩৫ লাখ টাকা ব্যয়ে মাদারীপুরে ৭টি উন্নয়ন প্রকল্পের স্বাক্ষর অনুমোদন করেন।

এ সময় উপস্থিত ছিলেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক বাবর আলী মীর, ভারপ্রাপ্ত পুলিশ সুপার জামান ভূঁইয়া, সদর উপজেলা চেয়ারম্যান পাভেলুর রহমান শফিক খান প্রমুখ।