মেইন ম্যেনু

শিল্পকলায় জাহাঙ্গীরনগরের থিয়েটারের পরিবেশনা বুধবার

unnamed-4

শাহাদাত হোসাইন স্বাধীন, জাবি প্রতিনিধি: আগামী ৯ নভেম্বর (বুধবার ) বাংলাদেশ শিল্পকলা একাডেমীতে মঞ্চস্থ হতে যাচ্ছে জাহাঙ্গীরনগর থিয়েটারের অন্যতম প্রযোজনা নাটক“ট্রেন টু পাকিস্তান”। জাহাঙ্গীরনগর থিয়েটারের সাধারণ সম্পাদক প¦ার্থ প্রতিম তঞ্চঙ্গ্যা পিয়াল স্বাক্ষরিত এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়। সন্ধ্যা ৭ টায় শিল্পকলা একাডেমীর পরীক্ষণ হলে প্রদর্শণী শুরু হবে ।

ট্রেন টু পাকিস্তান রচনা করেছেন খুশবন্ত সিং,। নাট্যরূপ ও নির্দেশনায় জাবি ছাত্র মঈনুল হক তারিফ । পোডাকশন ম্যানেজার হিসেবে অছেন নাজমুস সাকিব । অভিনয় করেছেন রুবেল মুন্না, মুক্তা, শিশির, মৌ,পিয়াল ,নাজমুল ,রাতুল ,নিহাত, সৈকত ,অনিক,সাকিব,সুমন ,ওয়াসি ,সবুজ,শান্তা ,দীপ,অদিতি , অধরা, আরশি , মুগ্ধ ।

শিল্পকলায় শোর আগে নাটকের টিকেট পাওয়া যাবে । ০১৭৫৮৫৭৬৭৪৬ এই নাম্বারে টিকেট অগ্রিম বুকিং দেয়া যাবে ।

উল্লেখ্য খুশবন্ত সিং এর একটি বিখ্যাত উপন্যাস “ট্রেন টু পাকিস্তান”। ১৯৪৭ সালে ভারত-পাকিস্তান সীমান্তবর্তী একটি গ্রাম মানো মাজরা কে কেন্দ্র করে, দেশ ভাগ , ধর্ম ও রাজনৈতিক প্রেক্ষাপট তুলে ধরা হয়েছে এ নাটকে । যু¹া সিং ও নুরানের প্রেম কাহিনীতে ফুটে উঠেছে ভারতীয় সংস্কৃতি ও যৌনতা বিকৃতি । এর সাথে যুক্ত করা হয়েছে বর্তমান বিশে^র উদ্বাস্তু ও রাজনৈতিক সংকট ।

শিল্পকলার পাশাপাশি ট্রেন টু পাকিস্তান আজ ৭ নভেম্বর (সোমবার) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে সন্ধ্যা ৭ টায় মঞ্চস্থ হবে ।