মেইন ম্যেনু

শিশুদের অধিকার বাস্তবায়নে এনসিটিএফ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে

dsc02394

আব্দুর রহমান, সাতক্ষীরা : ন্যাশনাল চিলড্রেন ট্রাস্কফোর্স (এনসিটিএফ) সাতক্ষীরা জেলা শাখার পাবলিক একাউন্টিবিলিটি সেশন ২০১৬ অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে বাংলাদেশ শিশু একাডেমি সাতক্ষীরা জেলার সহযোগিতায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শেখ আবু জাফর মোঃ আসিফ ইকবালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য মিসেস রিফাত আমিন।

এসময় তিনি বলেন, ‘এনসিটিএফ জাতি সংঘের শিশু অধিকার সনদ অনুযায়ী বাংলাদেশের শিশুদের সকল অধিকার প্রতিষ্ঠার জন্য কাজ করে যাচ্ছে। বাংলাদেশ একটি শিশু বান্ধব দেশে হিসেবে গড়ে তুলতে এনসিটিএফ জাতীয় পর্যায়ে একটি শিশু সংগঠনের মাধ্যমে কাজ করে যাচ্ছে। শিশুরাই আগামী দিনের ভবিষ্যত। শিশুদের অধিকার বাস্তবায়নের জন্য স্থানীয় ও জাতীয় পর্যায়ে এই সংগঠনটি আরো ভূমিকা রাখবে।’

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহিউদ্দিন, স্থানীয় সরকার বিভাগে উপ পরিচালক এ,এন,এম মঈনুল ইসলাম, সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ উৎপল কুমার দেবনাথ, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক অধ্যক্ষ আবু আহমেদ, জেলা শিক্ষা অফিসার কিশোরী মোহন সরকার, সদর উপজেলা চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান বাবু, প্লান ইন্টারন্যাশনাল এর ম্যানেজার (অপারেশন সেকশন) ফারুক আলম খান, রেড ক্রিসেন্ট সোসাইটি সাতক্ষীরা ইউনিটের সেক্রেটারী শেখ নুরুল হক, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম, পৌর কাউন্সিলর জ্যোন্সা আরা প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন শিক্ষক আমিনুর রশীদ, ব্রেকিং দ্য সাইলেন্স এর সাতক্ষীরা ইনচার্জ শরিফুল ইসলাম, জেলা শিশু একাডেমির লাইব্রেরিয়ান শেখ রফিকুল ইসলাম, এনসিটিএফ’র আরিফুর রহমান জেমসসহ এনসিটিএফর জেলার শাখার শিক্ষার্থীরা।