শেখ হাসিনার পক্ষে মামলার বাদি আদালতে হৃদরোগে আক্রান্ত

বিরোধী দলীয় নেতা থাকাকালীন সাতক্ষীরার কলারোয়ায় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার বাদী মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মোসলেমউদ্দিন আদালতে জবানবন্দি দেয়ার সময় হৃদরোগে আক্রান্ত হয়েছেন।

বৃহস্পতিবার বিকালে সাতক্ষীরার অতিরিক্ত জেলা ও দায়রা জজ (দ্বিতীয় আদালত) মো. আবদুল হামিদের আদালতে তিনি জবানবন্দি দেয়ার সময় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন।

বাদীর আইনজীবী শহিদুল ইসলাম পিন্টু বলেন, জবানবন্দি প্রদানের শেষ পর্যায়ে শেখ মোসলেমউদ্দিন বুকে ব্যথা অনুভব করেন। তাকে দ্রুত সাতক্ষীরা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে নিবিড় পর্যবেক্ষণে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানান তিনি।

সাতক্ষীরার কলারোয়ার হিজলদী গ্রামের মুক্তিযোদ্ধা আতিয়ার রহমানের স্ত্রী মাহফুজা খাতুনকে গণধর্ষণের ঘটনা জানতে পেরে ২০০২ সালের ৩০ আগস্ট সাতক্ষীরা হাসপাতালে আসেন তৎকালীন বিরোধী দলীয় নেতা শেখ হাসিনা।

তিনি হাসপাতালে অসুস্থ মাহফুজাকে দেখে যশোর ফিরে যাওয়ার সময় কলারোয়ায় হামলার শিকার হন। তার গাড়িবহরে গুলি করে ও বোমা নিক্ষেপ করে হামলার ওই ঘটনায় শেখ হাসিনা অক্ষত থাকলেও তার সফরসঙ্গীরা আহত হন।

কলারোয়ার মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মোসলেমউদ্দিন ওই হামলার ঘটনায় শেখ হাসিনার পক্ষে প্রথমে থানায় ও পরে আদালতে মামলা করেন।

এ মামলা খারিজ হয়ে যাওয়ার কয়েক বছর পর সম্প্রতি মামলাটির পুনরায় চালু হয়। বৃহস্পতিবার আদালতে হাজির হয়ে বাদি শেখ মোসলেমউদ্দিন জবানবন্দি প্রদানকালে হৃদরোগে আক্রান্ত হন।