মেইন ম্যেনু

শেষ টেস্টে ঘুরে দাঁড়িয়েছে ওয়েস্ট ইন্ডিজ

টানা দুই টেস্ট হারের পর শেষ টেস্টে দুর্দান্তভাবেই ঘুরে দাঁড়িয়েছে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ইনিংসে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে জেসন হোল্ডারের বোলিং তোপে মাত্র ৮৭ রান তুলতেই চার উইকেট হারিয়ে চাপের মুখে পাকিস্তান। ৩১ রানের লিড নিয়ে চতুর্থ দিনে ব্যাটিংয়ে নামবেন দুই অপরাজিত ব্যাটসম্যান আজহার আলী (৪৫) ও সরফরাজ আহমেদ (১৯)।

পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে জেসন হোল্ডারের বোলিং তোপে মাত্র ৮৭ রান তুলতেই চার উইকেট হারিয়ে চাপের মুখে পাকিস্তান। ৩১ রানের লিড নিয়ে চতুর্থ দিনে ব্যাটিংয়ে নামবেন দুই অপরাজিত ব্যাটসম্যান আজহার আলী (৪৫) ও সরফরাজ আহমেদ (১৯)।

ছয় উইকেটে ২৪৪ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে ক্যারিবীয়রা। ব্রাথওয়েটের অনবদ্য ব্যাটিংয়ে বাকি চার উইকেটে যোগ হয় আরও ৯৩ রান। শেষ পর্যন্ত দলীয় ইনিংস থামে ৩৩৭-এ। রোস্টন চেজ ৫০ ও শেন ডউরিচের ব্যাট থেকে আসে ৪৭ রান। ওয়াহাব রিয়াজ একাই পাঁচ উইকেট দখল করেন। মোহাম্মদ আমির তিনটি ও একটি করে নেন ইয়াসির শাহ ও জুলফিকার বাবর।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই ছিল। ওপেনিং জুটিতে ৩৭ রান তোলার পর সাজঘরে ফেরেন সামি অাসলাম (১৭)। চার রান যোগ হতেই আউট হন আসাদ শফিক (০) ও ইউনিস খান। তিনটি উইকেটই নেন জেসন হোল্ডার। দলীয় ৪৮ রানে মিসবাহ উল হককে নিজের প্রথম শিকারে পরিণত করেন অফস্পিন অলরাউন্ডার রোস্টন চেজ।