মেইন ম্যেনু

শোয়াচান পাখি দিয়ে মাতিয়ে গেলেন বারী সিদ্দিকী

folk-bari-siddik20161112212201

ছিলো দীর্ঘ প্রতীক্ষা। অবশেষে মঞ্চে এলেন উপমহাদেশের বরেণ্য বংশীবাদক ও লোকগানের শিল্পী বারী সিদ্দিকী। এলেন, বাজালেন, গাইলেন এবং জয় করে গেলেন ঢাকা ফোক ফেস্টের দ্বিতীয় আসরের শেষ দিনের দর্শকদের মন।

বারী সিদ্দিকী মঞ্চে আসেন বাঁশি হাতে। দীর্ঘক্ষণ তিনি বাঁশির সুরে মোহিত করে রাখেন দর্শকদের। তারপরই গেয়ে ওঠেন তার জনপ্রিয় গান পুবালী বাতাসে গানটি। এরপর তিনি রজনী, মালিক ছাড়া গতি নাই দয়াল বাবা ও আরো বেশ কিছু গান। তবে তিনি শেষ বেলায় শোয়াচান পাখি গেয়ে মাতিয়ে গেলেন আর্মি স্টেডিয়াম।

এর আগে আজ শনিবার উৎসবের সমাপনী দিনে শুরুতেই মঞ্চে আসেন বাংলাদেশের শিল্পী সুনীল কর্মকার ও ইসলাম উদ্দিন কিসসাকার। সুনীলের কণ্ঠে লোক গানে দর্শকরা আনন্দে ভেসে যান। আর কিশোরগঞ্জের পালাকার ইসলাম উদ্দিন তার দল নিয়ে আমার পাগলা ঘোড়ারেসহ আরো বেশ কিছু পরিবেশনা দিয়ে মন্ত্রমুগ্ধ করে রাখেন উৎসব।

বারী সিদ্দিকীর পর পরিবেশনা নিয়ে এখন মঞ্চে এসেছে ভারতের জনপ্রিয় দল নুরান সিস্টার্স। এরপর গাইবে বাংলােদেশের গানের দল তাপস অ্যান্ড ফ্রেন্ডস। সর্বশেষ মঞ্চে আসবেন উপমহাদেশের নন্দিত গায়ক পবন দাস বাউল।

আজকেই পর্দা নামবে সান ইভেন্টস আয়োজিত ঢাকা ফোক ফেস্টের। উৎসবটি সরাসরি উপভোগ করা যাচ্ছে ফেসবুক ও ইউটিউবে। রাত ১০টার পর সরাসরি সম্প্রচার করবে মাছরাঙা টেলিভিশন।