মেইন ম্যেনু

শ্যাম্পুর পরে নয়, আগেই করতে হবে কন্ডিশনিং! কেন?

1476949556

শ্যাম্পু এবং কন্ডিশনিং দু’টি একে অপরের পরিপূরক। চুল ধোওয়ার সময়ে এই দু’টি ধাপই গুরুত্বপূর্ণ। কিন্তু কোনটি আগে, কোনটি পরে? জেনে নিন…

এতদিন সবাই জেনে এসেছেন যে শ্যাম্পু করার পরে চুলে কন্ডিশনিং করতে হয়, তবেই ভাল থাকে চুল। কন্ডিশনিং না করলে চুলে সহজেই জট পরে যায়, হেয়ারস্টাইল সেট করতেও সমস্যা হয়। কিন্তু এই ধারণাকে সম্পূর্ণ পাল্টে দিতে চলেছে ট্রেসেমি। কোম্পানির নতুন প্রোডাক্ট রেঞ্জ ‘বিউটি-ফুল ভল্যুম’-এর লঞ্চ উপলক্ষে কোম্পানি জানিয়েছে যে চুল ধোয়ার এই ধাপগুলি পুরোপুরি উল্টে দিতে হবে।

অর্থাৎ আগে কন্ডিশনিং ও তার পরে শ্যাম্পু। তেমনটা করলেই নাকি শ্যাম্পু করার পরে তিনদিন পর্যন্ত ভল্যুম বজায় থাকবে। এই বিশেষ পদ্ধতিটি ট্রেসেমির ভাষায় ‘রিভার্স রেজিমেন সিস্টেম’ এবং নতুন প্রোডাক্ট রেঞ্জ ‘বিউটি-ফুল ভল্যুম’ এই নতুন পদ্ধতির কথা মাথায় রেখেই লঞ্চ করা হয়েছে। হিন্দুস্থান লিভার-এর হেয়ার কেয়ার উইং-এর জেনারেল ম্যানেজার শ্রীরূপ মিত্রের বক্তব্য, এই রিভার্স সিস্টেম অনুসরণ করলে মহিলারা বাড়িতে বসেই পার্লারের মতোই ভল্যুমিনাস হেয়ারস্টাইল পেতে পারেন। কিন্তু প্রশ্ন হল সত্যিই কতটা কার্যকরী এই পদ্ধতি?

তার জন্য অবশ্য হাতে-কলমে এই রিভার্স সিস্টেমটি ট্রাই করে দেখতে হবে। তবে অন্য যে কোনও ব্র্যান্ডের শ্যাম্পু-কন্ডিশনিং ব্যবহার করলে ফলটা একই রকম হবে কি না, সেটা ঠিক জানা নেই। ট্রেসেমি-র ‘বিউটি ফুল-ভল্যুম’ রেঞ্জটি এই রিভার্স সিস্টেমটি মাথায় রেখেই তৈরি করা হয়েছে। তাই প্রথমে এই প্রোডাক্ট রেঞ্জ দিয়েই পরীক্ষাটি করা শ্রেয়।

এই পদ্ধতিতে কাজ যে হবে, সে বিষয়ে ভরসা দিয়েছেন ট্রেসেমি-র ব্র্যান্ড অ্যাম্বাসাডর জ্যাকলিন ফার্নান্ডেজ নিজেই। তাঁর মতে, রিভার্স সিস্টেম একটি অসাধারণ সলিউশন। এতে চুল নরমও থাকে আবার সাধারণত শ্যাম্পুর পরে কন্ডিশনিং করলে চুল যেমন বাউন্স হারিয়ে ফেলে, সেই সমস্যাও দূর হয়। এক কথায় উজ্জ্বল, নরম ও ভল্যুমিনাস চুলের জন্য এই পদ্ধতিই আদর্শ।-এবেলা