মেইন ম্যেনু

শ্রীমঙ্গলে দুদকের সেবাদাতা ও গ্রহীতার মধ্যে গনশুনানীর আয়োজন

dudok-news-2

সৌরভ আদিত্য, শ্রীমঙ্গল প্রতিনিধিঃ মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার সরকারি বিভিন্ন সরকারি অফিসে অনিয়ম রুখতে অভিযোগ বক্স গঠন করছে দুদক।

সরকারি অফিসে অনিয়ম রুখতে আগামী ৭ নভেম্বর গণশুনানির আয়োজন করেছেন দুর্নীতি দমন কমিশন (দুদক)। জেলাপরিষদ মিলনায়তনে সকাল ৯টায় সরকারি ১১টি সেবামূলক সংস্থার সেবাগ্রহীতা ও সেবা দাতাদের সরাসরি উপস্থিতে এ অনুষ্ঠান আয়োজন করা হবে।

শ্রীমঙ্গলে এবারই প্রথম সেবাগ্রহীতা ও সেবাদাতাদের মধ্যকার গণশুনানির আয়োজন করেছে দূনীতি দমন কমিশন (দুদক)।

এ গণশুনানিতে সরকারের ১১টি সেবামূলক প্রতিষ্ঠানের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সেবাগ্রহীতাদের বিভিন্ন অভিযোগ ও হয়রানির অভিযোগ নিয়ে মুখোমুখি করা হবে।

এসব প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে- উপজেলা ভূমি অফিস, প্রাথমিক শিক্ষা অফিস ও মাধ্যমিক শিক্ষা অফিস, উপজেলা হিসাব রক্ষণ অফিস, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, উপজেলা সাব রেজিস্ট্রার অফিস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন (পিআইও)অফিস, উপজেলা সমাজসেবা অফিস, উপজেলা সমবায় অফিস, উপজেলা সেটেলমেন্ট অফিস ও মৌলভীবাজার পল্লী বিদ্যুত সমিতি।

ভুক্তভোগী জনগণের মধ্যে যারা এসব অফিসে গিয়ে ঘুষ লেনদেন ও অনিয়ম দুর্নীতির শিকার, হয়রানি বা প্রতারিত হয়েছেন তাদেরকে এ গণশুনানিতে সুনির্দিষ্ট অভিযোগ করার জন্য সিলেট বিভাগের দুদকের পরিচালক শিরিন পারভীন আহ্বান জানিয়েছেন।

সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে এ আহব্বান জানান শিরিন পারভীন।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, উপজেলা ভূমি অফিস ও সচেতন নাগরিক কমিটি টিআইবি সনাকের কার্যালয়ে রক্ষিত অভিযোগ বাক্সে আগামী ৫ নভেম্বরের ভেতরে অভিযোগ জমা দেওয়ার আহ্বান জানান তিনি।

এছাড়াও ৫ নভেম্বরের মধ্যে যেকোনো কার্যদিবসে সরাসরি সকাল ৯টা হতে বিকাল ৫টা পর্যন্ত টিআইবি শ্রীমঙ্গল কার্যালয়ে অভিযোগ জমা দেওয়া যাবে।