বিএনপির খুশির স্রোতে অচিরেই ভাটা পড়বে : ওবায়দুল কাদের

নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপের পর বিএনপি যে খুশি হয়েছে তাতে অচিরেই ভাটা পড়বে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধরণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার বিকালে গুলিস্তানের আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সংলাপের পর বিএনপি নেতাদের মধ্যে খুশি খুশি ভাব, এ খুশি খুশি ভাব কয়দিন থাকবে? শেষ পর্যত থাকবে তো? এ খুশির স্রোত বারে বারে আসে, বারে বারে ভাটা পড়ে। খুশির এ স্রোতে অচিরেই ভাটা পড়বে।

দলীয় নেতাকর্মীদের বিচলিত না হওয়ার পরামর্শ দিয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপিকে নিয়ে বিচলিত হওয়ার কারণ নেই। বিএনপি এখন এলোমেলো পার্টি। এখনো কোমর সোজা করে দাঁড়াতে পারেনি।

সিটি কর্পোরেশন নির্বাচন আওয়ামী লীগের জন্য সেমিফাইনাল খেলা আখ্যা দিয়ে সাধারণ সম্পাদক বলেন, সামনের সিটি নির্বাচনের আমরা সেমি ফাইনাল খেলবো, আর ২০১৮ সালের ডিসেম্বরে ফাইনাল খেলে বিএনপিকে আবার পরাজিত করবো। নির্বাচনকে সামনে রেখে দলীয় নেতাকর্মীদের মধ্যে কোনো বিভেদ না রেখে ঐক্যবদ্ধভাবে দলের জন্য কাজ করার পরামর্শ দেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, গত সিটি নির্বাচনে একমাত্র কুমিল্লা ছাড়া বাকি সবকটিতে আমরা জয়ী হয়েছি। এর মানে গ্রামের মানুষ আরেকবার শেখ হাসিনাকে ক্ষমতায় দেখতে চায়। আর এজন্য দলের মধ্যে বিভেদ থাকতে পারবে না।

সকল ষড়যন্ত্র আওয়ামী লীগের জোয়ারে ভেসে যাবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সারাদেশে আওয়ামী লীগের জোয়ার উঠেছে। এ জোয়ারে সকল ষড়যন্ত্র ভেসে যাবে।

মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নতুন সদস্য সংগ্রহ ও সদস্য হালনাগাদ অনুষ্ঠানে দলের সাধারণ সম্পাদক বলেন, এবার নতুন সদস্য সংগ্রহের ক্ষেত্রে প্রথম প্রায়োরিটি পাবে মহিলা ভোটাররা, এরপর তরুণরা, যারা এবারই প্রথম ভোটার হয়েছে।

তবে আওয়ামী লীগের সদস্য সংগ্রহ করতে কোনো সন্ত্রাসী, চাঁদাবাজ এবং সাম্প্রদায়িক শক্তি যেন সদস্য না হতে পারে। কেননা সন্ত্রাসী, চাঁদাবাজ এবং সাম্প্রদায়িক শক্তি আওয়ামী লীগের সদস্য হতে পারবে না।

মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, দলের কেন্দ্রীয় সদস্য খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, আওয়ামী লীগের দফতর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।