সংসদ নির্বাচনে লড়বেন রোকেয়া প্রাচী

জাতীয় সংসদের ফেনী-৩ আসনের (সোনাগাজী ও দাগনভূঞা) সম্ভাব্য প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেওয়ার প্রস্তুতি নিচ্ছেন রোকেয়া প্রাচী। ছোট ও বড়পর্দার জনপ্রিয় এ অভিনেত্রীর বাড়ি সোনাগাজীতে। ইতোমধ্যে ফেনী-৩ আসনের বিভিন্ন এলাকায় নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন প্রাচী। আওয়ামী লীগের প্রার্থী হিসেবে তিনি মনোনয়ন চাইবেন বলে জানা গেছে।

বুধবার দুপুরে ফেনী শহরের জেল রোডস্থ ফাইভ স্টার চাইনিজ রেস্টুরেন্টে অনুষ্ঠিত ঈদ পূনর্মিলনী অনুষ্ঠানে রোকেয়া প্রাচীর প্রতি সমর্থন জানান জেলা শ্রমিক লীগের সভাপতি শামসুদ্দোহা দুলাল ও সাধারণ সম্পাদক জালাল আহম্মদ হাজারী। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমানম। এ সময় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোকেয়া প্রাচী নিজেও।

তিনি বলেন, ‌‘দেশের উন্নয়নের চাকা বেগবান করতে, মুক্তিযুদ্ধের পক্ষ শক্তিকে এগিয়ে নিতে সর্বোপরি স্বাধীনতা ও সার্বভৌমত্ব বজায় রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। আগামী নির্বাচনে নৌকা প্রতীককে বিজয়ী করতে সকল ভেদাভেদ ভুলে দলমত নির্বিশেষে সবাইকে কাজ করতে হবে। আমি সেই লক্ষ্যে নিজেকে প্রস্তুত রেখেছি।’

প্রাচী বলেন, ‘মানুষের জন্য কাজ করতে চাই আমি সবসময়। যখনই সুযোগ পাই কারো জন্য কিছু করার চেষ্টা করেছি। সেই ভাবনা থেকেই সংসদ নির্বাচনে অংশ নেওয়ার ইচ্ছা আমার অনেকদিনের। ক্ষমতাকে মানুষের কল্যাণে লাগিয়ে ভালো কিছু করতে চাই আমি। এরই মধ্যে একটু একটু করে আমি প্রস্তুতি নিচ্ছি। সবকিছু ঠিক থাকলে আগামী নির্বাচনে অংশ নেব আমি।’

রোকেয়া প্রাচী অভিনয়ের পাশাপাশি শ্রমিক আন্দোলনের সঙ্গে দীর্ঘদিন ধরে জড়িত। তিনি বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় নেত্রী।