মেইন ম্যেনু

সন্ত্রাসীদের তালিকা প্রকাশ করেছে সৌদি সরকার

arrested20161031123913

গ্রেফতারকৃত এবং ওয়ান্টেড সন্ত্রাসীদের তালিকা প্রকাশ করেছে সৌদি সরকার। রোববার এক ঘোষণায় কর্তৃপক্ষ জানিয়েছে, তারা সৌদির বিভিন্ন প্রদেশে বিশেষ করে জেদ্দার আল জওহারা স্টেডিয়ামে সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাতের মধ্যকার ফুটবল ম্যাচে জঙ্গিদের হামলার পরিকল্পনা ভেস্তে দিয়েছে। খবর আরব নিউজের।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মেজর জেনারেল মানসুর আল তুর্কি বলেছেন, কর্তৃপক্ষ দেশজুড়ে সন্ত্রাসী কর্মকাণ্ড পর্যবেক্ষণ করছে। দেশের বাইরের জঙ্গিদের সম্পৃক্ততার বিষয়ও খতিয়ে দেখা হচ্ছে। দেশে যে কোনো ধরনের সহিংসতা মোকাবেলা করা হবে। সন্ত্রাসীদের কোনো পরিকল্পনাই সফল হতে পারবে না বলে উল্লেখ করেন তিনি।

তিনি আরো জানিয়েছেন, আইন প্রয়োগকারী সংস্থা খুব সফলভাবেই সন্ত্রাসী হামলার পরিকল্পনাকারী চার জঙ্গিকে আটক করতে সক্ষম হয়েছে। তারা সিরিয়ার এক আইএস সদস্যের নির্দেশে সৌদিতে নিরাপত্তা বাহিনীর ওপর হামলা চালানোর পরিকল্পনা করছিল। ওই আইএস সদস্য আটককৃত চার ব্যক্তিকে হামলার জন্য সরাসরি নির্দেশনা দিয়েছিল। ওই চারজনই সৌদির নাগরিক। এদের সবাইকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃতদের নামও প্রকাশ করেছে পুলিশ। এরা হলেন, আহমাদ বিন মোহাম্মদ বিন হোমোদ আল মাইলি, আবদুল্লাহ বিন ওবায়েদ বিন মিহমাস আল ওসাইমি আল ওতাইবি, আবদুল আজিজ বিন ফয়সাল বিন জাফিন আল দাজানি আল ওতাইবি এবং মুজাহিদ বিন রশিদ বিন মোহাম্মেদ আল রাশিদ।