সরকার দুর্বল বলেই কার্যালয়ে তল্লাশি : গয়েশ্বর

সরকার দুর্বল বলেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কার্যালয়ে তল্লাশি করা হয়েছে বলে মন্তব্য করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। আগামী নির্বাচনের জন্য নেতাকর্মীদের প্রস্তুত হতেও বলেন তিনি।

সোমবার দুপুরে কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলায় এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা বলেন গয়েশ্বর। সাবেক সংসদ সদস্য মজিবুর রহমান মঞ্জুর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভা শেষে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন গয়েশ্বর চন্দ্র রায়।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, নেতাকর্মীদের মনে আতঙ্ক ও বিভ্রান্তি সৃষ্টি করতেই বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে তল্লাশি চালানো হয়েছে। সরকার দুর্বল বলেই অগণতান্ত্রিক পন্থায় প্রশাসনকে দিয়ে বিরোধী দলকে দমন করার চেষ্টা করছে।

এক প্রশ্নের জবাবে গয়েশ্বর চন্দ্র বলেন, বিএনপি আগামী নির্বাচনে যাবে কি যাবে না, তা আওয়ামী লীগের ওপর নির্ভর করে না। জনগণের ভোটের অধিকার আদায় করেই নির্বাচনে অংশগ্রহণ করব। বিএনপিকে নির্বাচনের বাইরে রাখার ক্ষমতা আওয়ামী লীগের নেই।

এর আগে আজ দুপুরে আলহাজ মজিবুর রহমান মঞ্জু স্মৃতি সংসদের উদ্যোগে উপজেলা বিএনপি কার্যালয়ে আয়োজিত স্মরণসভায় বক্তব্য দেন গয়েশ্বর রায়। সেখানে আগামী নির্বাচনে প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, নিকলী-বাজিতপুর আসনটি বিএনপির আসন। এই আসন থেকে ১৯৭৯ ও ১৯৯১ সালে মরহুম আমীরুদ্দিন আহমেদ এবং ১৯৯৬ ও ২০০১ সালে মরহুম মজিবুর রহমান মঞ্জু নির্বাচিত হয়েছিলেন। তাই আগামী নির্বাচনে আসনটি পুনরুদ্ধারের জন্য নেতাকর্মীদের ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

মাহমুদুর রহমান উজ্জ্বলের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, ভোটবিহীন নির্বাচিত এই অবৈধ সরকারের বিরুদ্ধে জনগণকে রাস্তায় নামতে হবে। ভোট ও ভাতের অধিকার ফিরিয়ে আনতে হবে। আওয়ামী লীগ নির্বাচিত হলে ১০ টাকা কেজি চাল ও ঘরে ঘরে চাকরি দেওয়ার মিথ্যা প্রতিশ্রুতি দিয়েছিল।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন বাংলাদেশ মুসলিম লীগের সভাপতি এ এইচ এম কামরুজ্জামান খান খসরু, জেলা বিএনপির সভাপতি মো. শরীফুল আলম ও সহসভাপতি শেখ মজিবুর রহমান ইকবাল, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বদরুল মোমেন মিঠু, সাংগঠনিক সম্পাদক ইসরাইল মিয়া ও জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক খসরুজ্জামান শরীফ।

বক্তব্য দেশে মজিবুর রহমান মঞ্জুর আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। বিএনপি ও এর অঙ্গসংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী কর্মসূচিতে অংশ নেন।