‘সাংবাদিকতার ভাষা শৈলী’ শীর্ষক দুই দিনব্যাপী কর্মশালা শেষ

বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ‘সাংবাদিকতার ভাষা শৈলী’ শীর্ষক দুই দিনব্যাপী কর্মশালা শেষ হয়েছে। সোমবার দুপুর ড়েটায় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের উদ্যোগে আয়োজিত এ কর্মশালার আনুষ্ঠানিক সমাপনী ঘোষণা করা হয়। কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিটিএফও।

জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের প্রশাসক প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনার সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালায় প্রধান বক্তা ও সঞ্চালক ছিলেন বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) উপ-প্রধান বার্তা সম্পাদক জনাব রুহুল গনি সরকার জ্যোতি।

কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আয়োজিত এসব কর্মশালার মাধ্যমে অর্জিত জ্ঞান দিয়ে এই প্রতিষ্ঠানকে ব্র্যান্ডিং করা সহজ হবে। আমি মনে করি, বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের করে গড়ে তোলার ক্ষেত্রে গণমাধ্যাম সবচেয়ে বেশি ভূমিকা রাখতে পারে।’

সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা, জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের সহকারী প্রশাসক জনাব তাবিউর রহমান প্রধান, ইতিহাস ও প্রতœতত্ত¡ বিভাগের প্রভাষক মোঃ মনিরুজ্জামান প্রমুখ। বেরোবির জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও ইন্টার্নবৃন্দ, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্যবৃন্দ এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বেশ কিছু শিক্ষার্থী এ কর্মশালায় অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, গতকাল শুরু হওয়া এ কর্মশালাটি ছিল বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের উদ্যোগে আয়োজিত ৯ম কর্মশালা।