মেইন ম্যেনু

সাইকেল চালিয়ে রাসূল (সঃ) এর রওজায় যেতে চান তিনি

1477115208

বাই সাইকেলে ৬৪ জেলায় ৫ বার ভ্রমনকারী মুক্তিযোদ্ধা জাফর ফরাজির জীবনের শেষ ইচ্ছা এখন তিনি বাই সাইকেলে চড়ে পবিত্র হজ্ব পালনের উদ্দেশ্যে সৌদি আরব যেতে চান।

গত- কয়েকদিন ধরে মুন্সিগঞ্জ জেলা শহরের বিভিন্ন স্থানে ঘুরে বেড়াচ্ছেন তিনি। বৃহস্পতিবার মুন্সিগঞ্জ প্রেসক্লাব এর শফিউদ্দিন মিলনায়তনে এসে তার আশা এবং ইচ্ছার কথা সাংবাদিকদের বলেন।

মুক্তিযোদ্ধা জাফর ফরাজি জানান, আমি ৬৪ জেলায় ৫বার বাই সাইকেলে ভ্রমন করেছি একবার ভারতের আজমেশরীফেও বাই সাইকেলে ভ্রমন করেছি। আমি রানা প্লাজায় উদ্ধার কাজে নিয়োজিত ছিলাম। বিনিময়ে কোন টাকা পয়সা নেইনি। এখন আমি বাই সাইকেলে সৌদি আরব যেতে চাই কিন্তু আমি মুক্তিযোদ্ধা বলে পাকিস্তান আমাকে কোন ভিসা দিচ্ছেনা।

এ কারনে আমাকে ভারত, চীন, তারকিজিস্তান, উজবেকিস্তান, তুর কামানস্থান, ইরান, কুয়েত হয়ে সৌদি আরব যেতে হবে। তিনি আরো বলেন, পাকিস্তানি ভিসা না পাওয়ায় আমাকে ৩টি দেশ এবং ৫ হাজার একশত কিলোমিটার রাস্তা বেশী সাইকেলে চড়তে হবে। আমি হজ্বে যাওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি একান্তভাবে কামনা করছি তিনি যেন আমাকে ৮টি দেশে বাই সাইকেলে চড়ে যাওয়ার জন্য ভিসার অনুমোদন করে দেন।

মুক্তিযোদ্ধা জাফর উল্লাহর জীবনের শেষ ইচ্ছা বাই সাইকেলে চড়ে সৌদি আরব হজ্ব পালনের।