সাতক্ষীরার কালিগঞ্জে পুলিশের অভিযানে ২ হাজার লিটার ভেজাল মধুসহ নারী আটক

সাতক্ষীরার কালিগঞ্জে পুলিশের অভিযানে ২ হাজার লিটার ভেজাল মধুসহ মরিয়ম বেগম (৩২) নামের এক নারী আটক হয়েছে। জব্দ করা হয়েছে বিপুল পরিমাণ চিনি ও রাসায়নিক তরল।

বৃহস্পতিবার (১৩ জুলাই) রাতে কালিগঞ্জ উপজেলার কৃষ্ণনগর গ্রামের আশরাফ হোসেনের বাড়ি থেকে তাকে আটক করা হয়। তবে ভেজাল মধু তৈরির মুল অভিযুক্ত আটককৃত নারীর স্বামী কামাল হোসেন পলাতক রয়েছেন।

কামাল হোসেন শ্যামনগর উপজেলার দক্ষিণ কদমতলা এলাকার রুহুল আমিনের ছেলে। কৃষ্ণনগরে আশরাফ হোসেনের বাড়ি ভাড়া নিয়ে দীর্ঘদিন ধরে ভেজাল মধু তৈরি করার অভিযোগ রয়েছে কামাল হোসেনের বিরুদ্ধে।
কালিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আমিনুর রহমান জানান, কৃষ্ণনগরে আশরাফ হোসেনের সেমি-পাকা বাড়ি ভাড়া নিয়ে মানবস্বাস্থের জন্য ক্ষতিকর ভেজাল মধু তৈরি করে আসছিলেন কামাল হোসেন ও মরিয়ম বেগম দম্পত্তি।

গোপন সংবাদের ভিত্তিতে ভেজাল মধু কারখানায় অভিযান চালায় কালিগঞ্জ থানার পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে কামাল হোসেন সটকে পড়লেও আটক হন তার স্ত্রী মরিয়ম। পরে তার স্বীকারোক্তি মোতাবেক বাড়ির ভেতরে গোপনে লুকিয়ে রাখা ২ হাজার ৫০ লিটার ভেজাল মধু জব্দ করা হয়। এছাড়াও জব্দ করা হয়েছে ভেজাল মধু তৈরির মেশিন,চিনিসহ বিভিন্ন রাসায়নিক তরল। জব্দকৃত মধুর বাজারমুল্য প্রায় ১০ লাখ টাকা।

অতিরিক্ত পুলিশ সুপার আরও জানান, সুন্দরবনের মধুর সুনাম ক্ষুন্ন করার জন্য একটি চক্র দীর্ঘদিন চিনি ও ক্ষতিকর রাসায়নিক দিয়ে ভেজাল মধু তৈরি করে আসছে। আটক আসামীকে সাতক্ষীরা আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণের প্রস্তুতি চলছে। এছাড়া ভেজাল মধু তৈরির মুল হোতা কামাল হোসেনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার।