মেইন ম্যেনু

সাত খুন মামলার রায় ১৬ জানুয়ারি

nur-hoshen120161130132958

নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত খুন মামলার রায় ঘোষণার তারিখ নির্ধারণ করেছেন আদালত। আগামী ১৬ জানুয়ারি এ রায় ঘোষিত হবে। বুধবার আসামিপক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক শেষে আদালত এ দিন নির্ধারণ করেন।

নারায়ণগঞ্জ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ওয়াজেদ আলী খোকন জানান, বুধবার দুই আসামির পক্ষে যুক্তিতর্ক শেষ হয়েছে। আর এর মধ্য দিয়ে সাত খুনের দুটি মামলায় গ্রেফতারকৃত ২৩ ও পলাতক ১২ আসামির সবার পক্ষে যুক্তিতর্ক শেষ হয়। পরে আদালত রায়ের তারিখ নির্ধারণ করেন।

পিপি আরও জানান, যুক্তিতর্কের শুরু থেকেই সাত খুনের দুটি মামলায় অভিযুক্ত ৩৫ আসামির বিরুদ্ধে খুনের পরিকল্পনা, অপহরণ, হত্যা ও গুমসহ সংশ্লিষ্ট সব প্রমাণ উপস্থাপন করতে সক্ষম হয়েছে। এছাড়া ৩৫ আসামির সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ডের আবেদন করা হয়েছে আদালতে।

বুধবার সকাল ১০টা হতে দুপুর ১টা পর্যন্ত নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেনের আদালতে গ্রেফতারকৃত চাকরিচ্যুত র‌্যাব কর্মকর্তা এম এম রানার অসমাপ্ত যুক্তিতর্ক এবং বজলুর রহমান ও আসাদুজ্জামানের যুক্তিতর্ক সম্পন্ন হয়।

জানা গেছে, সাত খুনের ঘটনায় দুটি মামলা হয়। একটি মামলার বাদী নিহত আইনজীবী চন্দন সরকারের মেয়ে জামাতা বিজয় কুমার পাল ও অপর বাদী নিহত নজরুল ইসলামের স্ত্রী সেলিনা ইসলাম বিউটি। মামলায় অভিযুক্ত করা হয়েছে ৩৫ জনকে যাদের মধ্যে ২৩ জন গ্রেফতার ও বাকি ১২ জন পলাতক আছেন।