মেইন ম্যেনু

সাব্বির-নায়লার বিজ্ঞাপন বন্ধ হলো যে কারণে

_92078770_f88b33c5-c6f1-487b-9a73-1beb31b845b8

বাংলাদেশের ক্রিকেটার সাব্বির রহমান এবং মডেল নায়লা নাঈমের করা একটি টেলিভিশন বিজ্ঞাপন ক্রিকেট বোর্ডের আপত্তির মুখে প্রচার বন্ধ করে দেওয়া হয়েছে।

কোমল পানীয়ের এই বিজ্ঞাপনটিতে ক্রিকেটার সাব্বির রহমান মডেল তারকা নায়লা নাঈমের সঙ্গে অভিনয় করেছেন।

বিসিবির একজন কর্মকর্তা বলছেন, এই বিজ্ঞাপনটির কারণে ক্রিকেটারের ভাবমূর্তি ক্ষুণ্ণ হতে পারে, একথা ভেবেই তারা এটার প্রচার বন্ধ করতে বলেছেন। গত কয়েকদিন ধরে বিজ্ঞাপনটির প্রচার বন্ধ রয়েছে।

বাংলাদেশের একটি বড় কোম্পানি প্রাণ গ্রুপের কোমল পানীয়’র জন্য এ বিজ্ঞাপন তৈরি করা হয়েছিল।
কোম্পানিটির মার্কেটিং বিভাগের পরিচালক কামরুজ্জামান কামাল জানিয়েছেন তাদের কোমল পানীয় ‘অস্কার’ এর জন্য ক্রিকেটার সাব্বির রহমানকে ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে ব্যবহার করা হয়েছিল।

মি: কামাল বলেন, ” বিজ্ঞাপনটি বন্ধ রাখার জন্য আমরা গত ২২ তারিখে বিসিবির কাছ থেকে চিঠি পেলাম।”
বিসিবি বলছে বিজ্ঞাপনটির বিষয়বস্তু এবং অভিনয় একজন ক্রিকেটারের সাথে মানানসই নয়। প্রাণ গ্রুপের কর্মকর্তা মি: কামাল বলছেন বিসিবির অনুরোধ সম্মান জানানোর জন্য তারা বিজ্ঞাপনটির প্রচার রেখেছে।
ক্রিকেট বোর্ডের একজন কর্মকর্তা বিবিসি বাংলাকে জানিয়েছেন বিজ্ঞাপনটি নিয়ে ফেসবুকে যেভাবে সমালোচনা হচ্ছে সেটি তাদের নজরে এসেছে।

ক্রিকেট বোর্ডের সে কর্মকর্তা আরো বলেছেন, ক্রিকেটারদের বিজ্ঞাপনে মডেল হতে বাধা নেই। কিন্তু সাব্বির রহমান এবং নায়লা নাঈমের বিজ্ঞাপনটি বাংলাদেশের ক্রিকেটের ভাবমূর্তি নিয়ে প্রশ্ন তুলছে।
যে পানীয়’র জন্য এ বিজ্ঞাপন করা হয়েছে সেটি আসলে কোন ধরনের পানীয় তা নিয়েও অনেকে প্রশ্ন তুলেছেন।

তবে প্রাণ গ্রুপের কামরুজ্জামান কামাল বলছিলেন এটাকে তারা কোমল পানীয় হিসেবে বাজারে এনেছেন।
তিনি বলেন , ” এটা হান্ড্রের্ড পার্সেন্ট (শতভাগ) অ্যালকোহল ফ্রি।” মি: কামাল জানিয়েছেন, বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচ শেষ হবার পর তারা বিষয়টি নিয়ে ক্রিকেটার সাব্বির রহমান এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাথে আলোচনা করবেন।

এদিকে বিজ্ঞাপনটি প্রচার না করার অনুরোধ জানিয়ে বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলোতেও চিঠি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।বিবিসি বাংলা।