সাভারে ‘জঙ্গি আস্তানায়’ দফায় দফায় বিস্ফোরণ

সাভারের নামাগেন্ডা এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িটিতে এ পর্যন্ত ৯টি বোমা বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে।

শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে ওই বাড়ির ভেতর থেকে একটি বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। পরে দুপুর ২টা পর্যন্ত একে একে বাকি ৮টি বোমা বিস্ফোরণের শব্দ পাওয়া যায়। তবে এতে কেউ হতাহত হয়েছে কিনা জানা যায়নি।

এরআগে সকাল সাড়ে ১০টার পর ঢাকা থেকে পুলিশের বোমা নিষ্ক্রিয়কারী একটি দল ঘটনাস্থলে পৌঁছে। এরপরপরই ওই বাড়িতে চূড়ান্ত অভিযানের প্রস্তুতি শুরু হয়।

এদিকে, ছয়তলা ভবনের ওই বাড়িটি ঘিরে মোতায়েন করা হয়েছে বিপুলসংখ্যক পুলিশ। স্থানীয় বাসিন্দাদের বাড়ি থেকে বের হয়ে নিরাপদ দূরত্বে চলে যেতে বলেছে পুলিশ। এছাড়া ফায়ার সার্ভিসের দুটি দল এবং একটি অ্যাম্বুলেন্স আনা হয়েছে ঘটনাস্থলে।

শুক্রবার রাত ১০টার দিকে জঙ্গি আস্তানা সন্দেহে নামা গেন্ডা এলাকায় ওই ছয়তলা বাড়িটি ঘেরাও করে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট। বাড়িটিতে বিপুল পরিমাণ বিস্ফোরক মজুদ রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

অন্যদিকে, রাতে ওই বাড়িটি ঘেরাও করার আগে সন্ধ্যায় সাড়ে ৭টায় একই এলাকায় অপর একটি পাঁচ তলা বাড়ি ঘেরাও করে পুলিশ। তবে ওই বাড়িটিতে সন্দেহভাজন জঙ্গি বা কোনো বিস্ফোরক দ্রব্য পাওয়া যায়নি।

এরপর রাতে দ্বিতীয় বাড়িটিতে তল্লাশি শেষে সেখানে বিপুল পরিমাণ বিস্ফোরক মজুদের তথ্য জানায় কাউন্টার টেরোরিজম ইউনিট। তবে রাত গভীর হওয়ায় অভিযান জোরালো করা হয়নি।