সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে বশেমুরবিপ্রবি সনাতন সংঘের মানববন্ধন

নড়াইলে হিন্দুদের উপর সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে মানববন্ধন করেছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(বশেমুরবিপ্রবি) সনাতন সংঘের শিক্ষার্থীবৃন্দ।

মঙ্গলবার (১৯ জুলাই) মানববন্ধনটি বিশ্ববিদ্যালয়ের মেইনগেটে অনুষ্ঠিত হয়।এতে বিশ্ববিদ্যালয়ের সনাতন ধর্মালম্বী শিক্ষার্থীরা অংশগ্রহণ করে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ জানায়।

এ বিষয়ে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বশেমুরবিপ্রবি বিজিই বিভাগের শিক্ষার্থী মানস তালুকদার বলেন,
বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। এ দেশ জাতীয়তাবাদে বিশ্বাসী। আমরা মনে করি ধর্ম,বর্ণ নির্বিশেষ সবাই আমরা সমঅধিকার নিয়ে বাঁচতে পারবো।বারবার যে হিন্দুদের উপর ন্যাক্কারজনক হামলা হচ্ছে এটার সুষ্ঠু বিচার দাবি করছি এবং হিন্দুদের নিরাপত্তা চাই।

এই হামলার প্রতিবাদ জানিয়ে বশেমুরবিপ্রবির ফাইনান্স এন্ড ব্যাংকিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী নিউটন বিশ্বাস বলেন, আজকে আমাদের ধর্ম রক্ষার জন্য রাস্তায় এসে দাঁড়াতে হচ্ছে।সংখ্যালঘুদের উপর বারবার হামলা হচ্ছে। স্বাধীন দেশে এভাবে কখনোই সাম্প্রদায়িক হামলা হতে পারেনা।তিনি আরও বলেন বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে ধর্ম-বর্ণ নির্বিশেষ সবাই অংশগ্রহণ করে দেশ স্বাধীন করেছে।তাহলে এখন এসে এই দেশে কেন বারবার একটি গোষ্ঠীর উপর হামলা করা হচ্ছে।

উল্লেখ্য যে,গত শুক্রবার একটি ফেসবুক আইডির পোস্টকে কেন্দ্র করে নড়াইলের লোহাগড়ায় হিন্দুদের বাড়িঘর ও মন্দিরে হামলা এবং অগ্নিসংযোগের ঘটনা ঘটে