মেইন ম্যেনু

সারাদিনে একজন মানুষ ১৯ বার যৌনচিন্তা করে থাকেন!

sex-16-benefits

সারাদিন তো কাজের মধ্যে ব্যস্ত থাকেন! কিন্তু তাও তো আপনার মাথায় আসে যৌনচিন্তা। কেউ বলছেন প্রতি সাত সেকেন্ডে আবার কেউ বলছেন সবসময়ই মাথাতে যৌনচিন্তা এসে থাকে!

কিন্তু প্রকৃত সত্য কি জানে? সম্প্রতি এক গবেষণা উঠে এসেছে এক চাঞ্চল্যকর তথ্য। আর সেই গবেষণা বলছে, সাধারণত মানুষ দিনে ১৯ বার যৌনচিন্তা করে থাকে। ভাবছেন এটা সত্যি!! হ্যাঁ, গবেষণা মোতাবেক এটাই সত্যি। তাহলে আর কি। ভাবুন, ভাবা প্র্যাক্টিস করুন……।।

এক্সপেরিয়েন্স স্যাম্পলিং’ ম্যাথড প্রয়োগ করে ওহাইও স্টেট ইউনিভার্সিটির গবেষকরা এই সিদ্ধান্ত নিয়েছেন। গবেষকরা তাদের গবেষণার জন্য নির্দিষ্ট সংখ্যক মানুষকে একটি ক্লিকার দেন।

তাতে ‘সেক্স, ফুড, স্লিপ’ এই তিনটি বিষয় রেখে যে কোনও একটি বাটনে ক্লিক করতে বলেন। প্রতিবারই মনে এই তিনটি বিষয়ের মধ্যে প্রথম যে চিন্তা আসবে তাতেই ক্লিক করতে বলা হয়। এইভাবে পর্যবেক্ষণ করে গবেষকরা দেখতে পান, একজন মানুষ দিনে গড়ে ১৯ বার যৌনচিন্তা করে থাকেন।

এই গবেষণার দায়িত্বে থাকা মূল হোতা ওহাইও ইউনিভার্সিটির টেরি ফিসার বলেন, “এই চিন্তা কতটুকু সময় স্থায়ী হয় বা তার ধরন কেমন সে ব্যাপারে আমরা পর্যবেক্ষণ করতে সক্ষম হইনি।” তিনি আরও বলেন, তবে বিষয় নির্দিষ্ট করে দেওয়ায় গবেষণায় সহায়তাকারী ব্যক্তিরা তাদের চিন্তার ব্যাপারে অধিকমাত্রায় সচেতন ছিলেন। অন্যথায় তা অন্যরকম হতে পারত