সাড়া না পেয়ে স্ত্রীকে হত্যা করলো স্বামী!

পারিবারিক সম্মান রক্ষার জন্য স্ত্রীকে চাকরি ছেড়ে দেয়ার কথা বললেও সাড়া না পাওয়ায় ক্ষিপ্ত স্ত্রীকে হত্যা করলো স্বামী!

রোববার (৬ আগষ্ট) এমনই একটি ঘটনা ঘটেছে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের লাহোরের শ্যামকে ভাট্টিয়ান এলাকায়

পরিবারের সম্মানের কথা ভেবে স্ত্রী নাসরিনকে (৩৭) চাকরি ছাড়ার জন্য চাপ দেয় স্বামী আফরাহেম। কিন্তু স্ত্রী স্বামীর কথায় সাড়া না দেয়ায় স্বামী বাধ্য হয়েই এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটায়।

দেশটির পুলিশ সূত্র জানায়, নাসরিন নামের ওই নারী তিন সন্তানের জননী। লাহোরের শ্যামকে ভাট্টিয়ান এলাকার একটি বাড়িতে ওই নারীর লাশ পাওয়া যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। এসময় পুলিশের সঙ্গে ফরেনসিক বিশেষজ্ঞরা ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করেছেন। পরে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লাহোরের একটি হাসপাতালের মর্গে পাঠায়।

এ ঘটনায় পুলিশ প্রত্যক্ষদর্শীদেরও জবানবন্দি নিয়েছেন।

লাহোরের সাদ্দারের পুলিশ সুপার মাহের মমতাজ পাকিস্তানী গণমাধ্যম ডনকে জানায়, প্রাথমিক তদন্তে জানা গেছে- পারিবারিক সম্মান রক্ষার্থে নাসরিন নামের ওই নারীকে তার স্বামী আফরাহেম হত্যা করেছেন।

ওই পুলিশ কর্মকর্তা আরো বলেন, রাইউইন্ড এলাকার একটি পোশাক কারখানায় চাকরি করতেন ওই নারী। কিন্তু তার স্বামী বিষয়টি পছন্দ করতেন না। এজন্য তিনি স্ত্রী চাকরি ছাড়তে বলেছিলেন। কিন্তু নাসরিন স্বামীর বিরোধিতা সত্ত্বেও চাকরি করছিলেন।

নিহত নারীর সন্তানের বরাত দিয়ে পুলিশ সুপার জানান, রোববার (৬ আগষ্ট) বাড়িতে ঘুমিয়ে ছিলেন নাসরিন। এ সময় তার স্বামী ঘরের দরজা বন্ধ করে দা দিয়ে কুপিয়ে হত্যা করেন। এরপরই আফরাহেম বাড়ি থেকে চলে যান।

পরে সন্তানেরা প্রতিবেশীদের সহায়তায় ঘরের দরজা খুলে দেখে নাসরিনের লাশ মাটিতে পড়ে আছে। এ সময় শরীর থেকে তার মাথা আলাদা ছিল। অভিযুক্ত স্বামীকে গ্রেপ্তার করতে পুলিশের দুটি দল কাজ শুরু করেছে বলেও জানান মাহের মমতাজ।