মেইন ম্যেনু

সিটিসেল কার্যালয়ে অভিযান চালাচ্ছে বিটিআরসি

city

রাজধানীর মহাখালীতে বেসরকারি মোবাইল ফোন কোম্পানি সিটিসেলের প্রধান কার্যালয়ে র‍্যাব-পুলিশকে সঙ্গে নিয়ে অভিযান চালাচ্ছে বিটিআরসি। বনানী থানার অফিসার ইনচার্জ (ওসি) বি এম ফরমান আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিকেল সোয়া পাঁচটার দিকে বিটআরসি-র একটি টিম সেখানে অভিযান শুরু করে। তবে কী অভিযোগের ভিত্তিতে এ অভিযান চলানো হচ্ছে তা এ রিপোর্ট লেখা পর্যন্ত তা (সন্ধ্যা ৬টা) জানা যায়নি।

সিটিসেলকে আইনের আওতায় এনেছে সরকার। ৫০০ কোটি টাকার বকেয়া পরিশোধ করতে না পারায় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) সিটিসেলের কার্যক্রম বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

সিটিসেলের কাছে বিটিআরসির বকেয়ার পরিমাণ দাঁড়িয়েছে ৪৭৭ কোটি ৫১ লাখ টাকা। এর মধ্যে টুজি লাইসেন্সের তরঙ্গ বরাদ্দ ও নবায়ন ফি বাবদ পাওনার পরিমাণ ২২৯ কোটি টাকা। এ ছাড়া রাজস্ব ভাগাভাগি বাবদ ২৭ কোটি ৪৪ লাখ টাকা, বার্ষিক তরঙ্গ ফি বাবদ ২৭ কোটি ১৪ লাখ টাকা, সামাজিক সুরক্ষা তহবিলের ৮ কোটি ৯২ লাখ টাকা, বার্ষিক লাইসেন্স ফি বাবদ ১০ কোটি টাকা, মূল্য সংযোজন কর (মূসক) বাবদ ৩৯ কোটি ৯২ লাখ টাকা ও বিলম্ব ফি বাবদ ১৩৫ কোটি ৭ লাখ টাকা বকেয়া রয়েছে।

১৯৮৯ সালে বাংলাদেশের প্রথম মুঠোফোন অপারেটর হিসেবে টেলিযোগাযোগ সেবার লাইসেন্স পায় সিটিসেল। তবে প্রতিষ্ঠানটি সেবা দিতে শুরু করে ১৯৯৩ সাল থেকে।