মেইন ম্যেনু

সুন্দরগঞ্জে পিআইও’র বিরুদ্ধে ছাত্রলীগের বিভিন্ন কর্মসূচী

unnamed-2

নুরুল আলম ডাকুয়া, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি: গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা-পিআইও নুরুন্নবী সরকারের বিরুদ্ধে বিভিন্ন কর্মসূচী পালন করেছে ছাত্রলীগ।

বৃহস্পতিবার সকালে উপজেলা ছাত্রলীগের উদ্যেগে এসব কর্মসূচী পালিত হয়। পিআইও নুরুন্নবী সরকার কর্তৃক ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের অধীনে ৩টি ব্রীজের কাজ পেয়ে দেয়ার নামে মেসার্স নিশা কন্সট্রাকশনের স্বত্বাধিকারী সামিউল ইসলাম সামুর কাছ থেকে ১২ লাখ টাকা হাতিয়ে নিয়ে টালবাহনা, মিথ্যা মামলা দিয়ে ছাত্রলীগ নেতাদের হয়রাণী, বিভিন্ন প্রকল্পের নামে-বেনামে,অর্থ আত্মসাৎ করা, ব্যপক অনিয়ম-দুর্নীতি-স্বেচ্ছাচারিতার সুষ্ঠু তদন্তসহ, ত্রাণের ঢেউটিন চুরির প্রতিবেদন প্রদান, পিআইও’র বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করাসহ অবিলম্বে তার অপসারণ ও ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন, সড়ক অবরোধ,বিক্ষোভ মিছিল ও সমাবেশ ছাড়াও উপজেলা নির্বাহী অফিসার বরাবরে স্মারকলিপি প্রদান করে।

সুন্দরগঞ্জ পৌর সভার প্যানেল মেয়র মশিউর রহমান বিপ্লবের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদের সামনে বটতলাস্ত রাস্তায় বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন ও সড়ক অবরোধ করে। এসময় বক্তব্য রাখেন-মশিউর রহমান বিপ্লব, মোক্তাদুর রহমান, সুমন সরকার, আরিফুল ইসলাম,পলাশ চন্দ্র প্রমুখ।

উল্লেখ্য, ২০১৫-১৬ অর্থ বছরে পিআইও নুরুন্নবী সরকার বিভিন্ন প্রকল্পের নামে ব্যাপক অনিয়ম-দুর্নীতিসহ জালিয়াতির মাধ্যমে অর্থ হাতিয়ে নিয়ে তা আত্মসাৎ করেছেন। তিনি ভুয়া কমিটি দেখিয়ে সুন্দরগঞ্জ রিপোর্টার্স ক্লাব ও একটি ইউনিয়নের রাস্তা সংষ্কারের বিপরীতে বরাদ্দকৃত নগদ টাকা ও ৫ মেট্্িরক টন চাল আত্মসাৎ করেছেন। এনিয়ে ইতোমধ্যে রেডিও চিলমারী (৯৯.২এফএম) সহ বিভিন্ন গণ-মাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এরপর, দুদকের রংপুর বিভাগীয় দপ্তরের অধীনে তদন্ত চলছে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।