সুয়ারেজের জোড়া গোলে বার্সার রোমাঞ্চকর জয়

টেবিলের তলানিতে পড়ে থাকা দল ভায়েকানোর বিপক্ষে হেসে খেলেই জেতার কথা ছিল বার্সেলোনার। অথচ শনিবার ঘরের মাঠে টেবিলের শীর্ষ দল বার্সেলোনাকে একসময় হারের শঙ্কা পেয়ে বসেছিল। যদিও শেষ মুহূর্তে ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে তারা। জোড়া গোল করেছেন লুইস সুয়ারেজ। এছাড়া একটি গোল করেছেন উসমান দেম্বেলে।

চোটের কারণে দলে নেই বার্সেলোনার প্রাণভোমরা লিওনেল মেসি। আর্জেন্টাইন সুপারস্টারকে ছাড়াই ন্যু ক্যাম্পে লা লিগার ম্যাচে মাঠে নেমেছিল বার্সেলোনা। প্রতিপক্ষ ভায়েকানো। কিন্তু বার্সেলোনার মাঠে স্বাগতিকদের সহজে জয় পেতে দেয়নি দলটি।

এদিন বল দখলে এগিয়ে ছিল বার্সাই। তাদের পায়ে বল ছিল ৬৯ ভাগ সময়। ম্যাচের শুরুতেই অবশ্য এগিয়ে যায় স্বাগতিকরা। একাদশ মিনিটে সুয়ারেজের পা থেকে আসে বার্সার প্রথম গোল।

পিছিয়ে পড়ে আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে ভায়েকানো। আর ৩৫ মিনিটে হোসে পাসোর গোলে সমতায় ফেরে তারা। প্রায় ২৫ গজ দূর থেকে জোরালো শটে বল বার্সার জালে জড়ান এই স্প্যানিশ মিডফিল্ডার। ১-১ গোলের সমতা নিয়ে প্রথমার্ধে মাঠ ছাড়ে উভয় পক্ষ।

তবে বিরতি থেকে ফিরেই প্রতিপক্ষের মাঠে ২-১ গোলে এগিয়ে যায় ভায়েকানো। ৫৭ মিনিটে গার্সিয়ার গোলে এগিয়ে যায় তারা।

পিছিয়ে পড়ার পর অনেকটাই খেই হারিয়ে ফেলে বার্সেলোনা। বল দখলে থাকলেও খেলায় ছিল পরিকল্পনার অভাব। তবে তা কাটিয়েও ওঠে তারা। ম্যাচের শেষ ১০ মিনিটে আবার স্বরূপে ফেরে কাতালান ক্লাবটি। নির্ধারিত সময়ের শেষ ৩ মিনিটের জাদুতে ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

ম্যাচের ৮৭ মিনিটে দলকে সমতায় ফেরান বদলি নামা দেম্বেলে। আর ৯০ মিনিটে ম্যাচে নিজের দ্বিতীয় গোল করে দলকে জয় এনে দেন সুয়ারেজ।

এ জয়ে ১১ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে এরনেস্তো ভালভেরদের দল।