সেন্ট্রাল হাসপাতালে ‘ভুল চিকিৎসায়’ ঢাবি ছাত্রীর মৃত্যু

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের প্রথম বর্ষের এক ছাত্রী রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসায় মারা গেছেন বলে অভিযোগ উঠেছে। ওই শিক্ষার্থীর নাম আফিয়া আক্তার চৈতী। তার গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. এম আমজাদ আলী। তিনি বলেন, ভুল চিকিৎসার অভিযোগ এনে আজ (বৃহস্পতিবার) দুপুরে শিক্ষার্থীরা হাসপাতালটিতে ভাঙচুর চালায়। অভিযুক্ত চিকিৎসককে তারা হাসপাতাল থেকে ধানমন্ডি থানায় নিয়ে যায়।

এ ঘটনায় হাসপাতালটির বিরুদ্ধে মামলা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। মামলার বাদী ভারপ্রাপ্ত প্রক্টর আমজাদ আলী। তিনি নিজেই মামলার বিষয়টি বিষয়টি নিশ্চিত করেছেন।তিনি বলেন, সন্ধ্যায় অভিযোগ দায়ের করা হয়েছে। তা মামলায় রূপান্তর হচ্ছে।

এ বিষয়ে ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ বলেন, কর্তব্যে অবহেলার অভিযোগে হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. এম আমজাদ আলী। অভিযোগটি মামলা হিসেবে নথিভুক্ত হচ্ছে।

বিভাগ সূত্রে জানা গেছে, গতকাল (বুধবার) জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন আফিয়া। কিন্তু তাকে ব্লাড ক্যান্সারের চিকিৎসা দেয়া হয়। যে কারণে তার মৃত্যু হয়েছে। খবর ছড়িয়ে পড়লে বৃহস্পতিবার বেলা আড়াইটার দিকে ওই ছাত্রীর সহপাঠীরা হাসপাতালটিতে ভাঙচুর চালায়। পরে ধানমন্ডি থানা পুলিশ গিয়ে শিক্ষার্থীদের বাধা দেয়। এ নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটে।