মেইন ম্যেনু

স্বপ্নীল সাতক্ষীরা পরিবারের ব্যতিক্রমধর্মী সচেতনতামূলক ক্যাম্পেইন

22222-1

আব্দুর রহমান : স্বপ্ন বঞ্চিত মানুষের পাশে সবসময় থাকার অঙ্গিকার নিয়ে ‘ধুমপানে নয়-অপচয়, স্যালাইনে ক্লান্তি হোক নিরাময়’’ এই স্লোগানে সাতক্ষীরায় রিক্সা-ভ্যান চালকদের স্যালাইন খাওয়ার প্রতি সচেতনতামূলক ক্যাম্পেইন করেছে স্বপ্নীল সাতক্ষীরা পরিবার।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় সাতক্ষীরা নিউ মাকেটস্থ শহিদ আলাউদ্দিন চত্বরে স্যালাইন খাওয়ানো ক্যাম্পেইনের মাধ্যমে নতুনভাবে স্বপ্ন দেখালো সংগঠনটি। সংগঠনের সভাপতি সেলিম রহমানের সভাপতিত্বে এ ক্যাম্পেইনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অধ্যাপক আনিছুর রহিম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কাজী সাঈদুর রহমান প্রমুখ।

এছাড়া বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি সুশংকর রায়, সোলায়মান তুহিন, সাধারণ সম্পাদক রিজভী, আইটি সম্পাদক শাহিন মোস্তাক, সাংবাদিক আব্দুর রহমান, নীগার সুলতানা শাপলা প্রমুখ। বক্তারা বলেন, ‘মানুষের জন্য নেশা খুবই ক্ষতিকর।

আমরা তাদেরকে নিয়মিত স্যালাইন খাওয়ার প্রতি উৎসাহ করতে এ উদ্যোগ নিয়েছি। রিক্সা-ভ্যানচালকদের শরীর থেকে প্রচুর পরিমাণ ঘাম ঝরে। তারপরেও তারা ধুমপান বা নেশা জাতীয় দ্রব্যের প্রতি আকৃষ্ট। তাই তাদেরকে সচতন করতে এই ক্যাম্পেইন চালানো হচ্ছে।

আমরা চাই রিক্সা-ভ্যান চালকদের ধুমপান বা নিকোটিন জাতীয় খাবার এবং অন্যান্য খারাপ কাজে টাকা-পয়সা নষ্ট না করে নিয়মিত স্যালাইন প্রতি গুরুত্বরোপ করে বক্তারা।’ ক্যাম্পেইনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থী, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ সংহতি প্রকাশ করেন।

ক্যাম্পেইনে সাতক্ষীরা ফার্মেসীর স্বত্বাধিকারী মোঃ রফিউদ্দিন সংহতি প্রকাশ করে ১০ ব্যাগ স্যালাইন প্রদান করেন। উল্লেখ্য যে, চলতি বছরের ১আগষ্ট স্বপ্নীল সাতক্ষীরা পরিবারের যাত্রা শুরু হয়।