স্বপ্নের ‘মর্তুজা কটেজে’ ঈদ করবেন মাশরাফি

বাংলাদেশের ক্রিকেটের জীবন্ত কিংবদন্তি মাশরাফি বিন মর্তুজা। তার নেতৃত্বেই গত দুই বছরে গড়ে উঠেছে ‘টিম বাংলাদেশ’। লাল সবুজের বাংলাদেশকে এখন ক্রিকেটের নতুন পরাশক্তি হিসেবে ভাবতে শুরু করেছে বিশ্ব। দেশবাসীর স্বপ্ন পুরণের পাশাপাশি এবার মায়ের স্বপ্ন পূরণ করতে যাচ্ছেন নড়াইল এক্সপ্রেস। আসন্ন ঈদ উল আযহার আগেই স্বপ্নের বাড়ি ‘মর্তুজা কটেজ’-এ উঠতে যাচ্ছেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক।

নড়াইল শহরের মহিষখোলা গ্রামে প্রায় ৩ কাঠা জমির উপর বর্ণা ইঞ্জিনিয়ারিং নামের একটি ডেভেলপার কোম্পানির তত্বাবধানে ইতিমধ্যেই ‘মর্তুজা কটেজ’-এর মূল কাজ শেষ হয়েছে। এখন চলছে ডেকোরেশন ও সাজ সজ্জার কাজ। কোরবাণীর ঈদের আগেই বাড়িটি বাসযোগ্য করতে নিরলস পরিশ্রম করে চলেছেন নির্মাণ শ্রমিকরা। ৮৫ ভাগ কাজ এরইমধ্যে শেষ হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, নড়াইল শহরে মহিষখোলা এলাকায় প্রায় ৩ কাঠা জমির উপর নিজেদের পুরনো বাড়িতেই নতুন ডুপ্লেক্স বাড়ি নির্মাণ করছেন মাশরাফি। ডুপ্লেক্স দোতলা বাড়িটির প্রতিটি তলা হবে ১২৫০ স্কয়ার ফুট। দ্বিতীয় তলায় থাকবে একটা মাস্টার বেডরুমসহ মোট ৪টি বেডরুম। প্রতিটি বেডরুমের সাথে অ্যাটাচ বাথরুম, প্রতিটি শোবার ঘরের সঙ্গেই আছে বারান্দা। আরও আছে একটা ফ্যামিলি লিভিং রুম ও একটা ড্রাই কিচেন।

বাড়ির নিচতলায় রয়েছে বড় ড্রইং (হল) রুম, একটি ডাইনিং রুম, একটা রান্নাঘর, একটি গেস্ট বেড রুম, একটি কমন বাথরুম, একটা সার্ভেন্ট বেডরুম আর তার সাথে লাগোয়া একটা বাথরুম। এছাড়া রয়েছে দুটি জিপ রাখার পার্কিং ব্যবস্থা। এছাড়া বাড়ির সামনে বিশাল উঠোন। যেখানে খেলাধুলা করবে শিশুরা।

মাশরাফির পিতা গোলাম মর্তুজা স্বপন জানান, বাড়িটির নাম দেয়া হবে ‘মর্তুজা কটেজ’। সবকিছু ঠিক থাকলে আগামী ঈদের আগেই পরিবারের সকলকে নিয়ে নতুন বাড়িতে উঠবেন তারা। আর এই নতুন বাড়িতেই ক্রিকেট দলপতি পরিবারের সকলের সাথে আগামি ঈদ-উল-আজহা উদযাপন করবেন বলে জানান তিনি।

তিনি আরো বলেন, প্রতিদিনই দেশের বিভিন্ন এলাকা থেকে মাশরাফির ভক্তরা তার (মাশরাফির) বাড়িতে আসেন। মূলত মাশরাফির ভক্তদের জন্যই নিচতলায় বড় হলরুম করা হয়েছে। বিভিন্ন জেলা থেকে আগত সবাই এখানে বসে মাশরাফি সম্পর্কে জানতে পারবে। মাশরাফির জন্য সকলের কাছে দোয়া প্রার্থনা করেন তার পিতা গোলাম মর্তুজা স্বপন।