মেইন ম্যেনু

হচ্ছে নেতাকর্মীদের তালিকা : মাদকাসক্ত হলে ছাত্রলীগের পদ বাতিল

chatrolig

তরুণ বিশেষ করে সংগঠনের নেতা-কর্মীদেরকে মাদকমুক্ত করার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ। এজন্য মাদকাসক্ত নেতাকর্মীদের তালিকা তৈরি করে প্রয়োজনে ডোপ টেস্টও করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করা হয়েছে।

ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগের বরাত দিয়ে মাদকের বিরুদ্ধে সাংগঠনিক অবস্থান তুলে ধরে ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সহ-সভাপতি তোফাজ্জেল হক চয়ন।

এই পোস্টে ছাত্রলীগ সভাপতি’র বক্তব্য অনুযায়ী, “বাংলাদেশ ছাত্রলীগের কোন নেতাকর্মীই মাদকাসক্ত হতে পারবে না। যারা রয়েছেন তারা যদি এসব ছেড়ে না দেন তাহলে আগামী এক মাসের মধ্যে তালিকা তৈরির কাজ শেষ করা হবে। তখন তাদের ডোপ টেস্টের মাধ্যমে চিহ্নিত করা হবে। যদি কেউ মাদকাসক্ত হয়ে থাকেন তার পদ বাতিল হয়ে যাবে।”

ggg-1

সংগঠনের মাদকবিরোধী এই হুঁশিয়ারি বিষয়ে বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন,‘ তরুণ সমাজ মাদকাসক্তির সঙ্গে জড়িয়ে পড়ছে। বন্ধুবান্ধব-পরিবেশ পারিপার্শ্বিকতার কারণে অনেক ছাত্রলীগ নেতা-কর্মীও নেশার জালে জড়াচ্ছে। ছাত্রলীগের মতো ঐতিহ্যবাহী ছাত্রসংগঠন মাদককে প্রশ্রয় দেয় না। তাই এমন ঘোষণার কারণ হচ্ছে তরুণ সমাজকে মাদকাসক্তি থেকে দূরে রাখা’।

সম্প্রতি দেশের একাধিক গণমাধ্যমে রাজধানীসহ দেশের বিভিন্ন শিক্ষাঙ্গনে মাদকাসক্তি ও মাদক ব্যবসায় ছাত্রলীগ নেতা-কর্মীদের জড়িত থাকার অভিযোগ ওঠায় নড়েচড়ে বসেছে সংগঠনটির শীর্ষ নেতৃত্ব।