মেইন ম্যেনু

হারানো দিনের গানের সংকলন প্রকাশ করবেন সাবিনা ইয়াসমিন

sabina_yasmin

একসঙ্গে দুটি অ্যালবাম নিয়ে শ্রোতাদের সামনে হাজির হচ্ছেন বরেণ্য কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন। তিনি হারানো দিনের গানের দুটি সংকলন প্রকাশের সিদ্ধান্ত নিয়েছেন। দুটি সংকলনের মধ্যে একটি চলচ্চিত্রে ও অন্যটিতে বিভিন্ন মাধ্যমে গাওয়া জনপ্রিয় গানগুলো রাখবেন।

ইতোমধ্যে তিনি চলচ্চিত্রের গানের সংকলনটির কাজ শুরু করেছেন। এতে সাবিনা প্রয়াত আলতাফ মাহমুদের গানগুলো রাখবেন বলে জানিয়েছেন। এই সংকলনের সবগুলো গানের সংগীতায়োজন করবেন ওপার বাংলার সংগীত পরিচালক রকেট ম-ল। অন্যদিকে বিভিন্ন মাধ্যমে গাওয়া হারানো দিনের জনপ্রিয় গানের সংকলনের কাজটিও কিছুদিনের মধ্যে শুরু করবেন বলে গুণী এই শিল্পী জানিয়েছেন।

এ প্রসঙ্গে সাবিনা ইয়াসমিন বলেন, ‘নতুন প্রজন্মের কাছে গানগুলো পৌঁছে দেয়ার প্রয়াসে সংকলন দুটি প্রকাশের সিদ্ধান্ত নিয়েছি। অবশ্য এর আগেও আমার কণ্ঠের হারানো দিনের গানের কয়েকটি অ্যালবাম প্রকাশ করেছি। আগামীতেও ধারাবাহিকভাবে এ কাজটি করতে চাই। এখনকার শ্রোতাদের গান শোনার ধরন পাল্টেছে। সেই দিক চিন্তা করে সংগীতায়োজনে গানগুলোতে নতুনত্ব থাকবে। আশা করছি, আমার এই প্রচেষ্টা সার্থক হবে।’

এদিকে সম্প্রতি ইমপ্রেস অডিও ভিশন থেকে সাবিনার লালন সংগীতের অ্যালবাম ‘হৃদয়ে লালন সাঁই’ প্রকাশিত হয়েছে। এর গানগুলো শ্রোতামহলে বেশ প্রশংসিত হয়েছে বলে সাবিনা জানিয়েছেন।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘এ অ্যালবামের গানগুলো শ্রোতাদের এত ভালো লাগবে, সেটি আগে বুঝিনি। এক কথায় বলা যায়, প্রত্যাশার চেয়েও বেশি সাড়া পেয়েছি। আমার কণ্ঠে লালনের গানগুলো শ্রোতারা খুব পছন্দ করেছে। শুনেছি, লালনের গানের আরও একটি অ্যালবাম চেয়ে তারা অনুরোধ করছে।’