মেইন ম্যেনু

হোয়াইট হাউসে যাবেন না ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প!

donald-trump-20161121001350

আগামী জানুয়ারিতে মার্কিন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেবেন ডোনাল্ড ট্রাম্প। প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পের অভিষেক হলেও হোয়াইট হাউসে যাবেন না ভবিষ্যৎ ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প ও তার ছেলে ব্যারন। নিউ ইয়র্কের প্রভাবশালী দৈনিক নিউ ইয়র্ক পোস্ট রোববার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

নিউ ইয়র্ক পোস্ট একটি সূত্রের বরাত দিয়ে বলছে, প্রেসিডেন্ট ট্রাম্পের ৪৬ বছর বয়সী স্ত্রী মেলানিয়া ট্রাম্প ও তাদের ১০ বছর বয়সী ছেলে ব্যারন ট্রাম্প টাওয়ারের পারিবারিক বাসায় থাকবেন। ছেলে ব্যারনের আপার ওয়েস্ট সাইড স্কুলে নিয়মিত উপস্থিতির বিষয়টি বিবেচনা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ট্রাম্প পরিবারের ঘনিষ্ঠ ওই সূত্র বলছে, মেলানিয়া সব সময় ব্যারনের কাছাকাছি থাকেন; নির্বাচনী প্রচারণার সময় তারা আরো কাছে ছিলেন। প্রচারণা ব্যারনের জন্য কঠিন ছিল এবং সে অবস্থা থেকে ব্যারনকে একটু স্বস্তিতে রাখবেন বলে মেলানিয়া প্রত্যাশা করছেন। অন্য একটি সূত্র বলছে, প্রয়োজন অনুযায়ী মেলানিয়া ট্রাম্প হোয়াইট হাউসে যাবেন, তবে এতে তার প্রধান গুরুত্ব পাবে ব্যারন। মেলানিয়া তার স্বামীর প্রতি খুবই সহযোগিতাপ্রবণ। ফার্স্টলেডি হিসেবে যা কিছু করা প্রয়োজন তার সবটুকুই করেছেন।

ওই সূত্র আরো বলছে, মেলানিয়া এবং ব্যারনের হোয়াইট হাউসে যাওয়ার সম্ভাবনা রয়েছে; তবে তা হতে পারে ব্যারনের স্কুল শেষের পর। কেননা মেলানিয়া তার ছেলে ব্যারনের একনিষ্ঠ ভক্ত। এদিকে, মেলানিয়া যদি এই সিদ্ধান্ত নিয়ে থাকেন তাহলে ট্রাম্প টাওয়ারের আশ-পাশে নিরাপত্তা বৃদ্ধি করতে হবে বলে দেশটির একজন নিরাপত্তা বিশ্লেষক নিউ ইয়র্ক পোস্টকে জানিয়েছেন।

উল্লেখ্য, গত ৮ নভেম্বরের নির্বাচনে ডেমোক্রেট দলীয় প্রার্থী হিলারি ক্লিনটনকে হারিয়ে মার্কিন প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন রিপাবলিকান দলীয় প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। নির্বাচনের আগে বিভিন্ন বিষয়ে বিতর্কিত মন্তব্যের জেরে বিশ্বজুড়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েন তিনি।

পরে বিশ্বের প্রভাবশালী সব গণমাধ্যমের জরিপে ট্রাম্পের চেয়ে হিলারি এগিয়ে থাকলেও শেষ পর্যন্ত সব হিসেবে উড়িয়ে দিয়ে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন ধনকুবের ডোনাল্ড ট্রাম্প। আগামী ১৯ জানুয়ারি ইলেক্টোরাল ভোটাভুটির পর দিন শপথ নেবেন ট্রাম্প।