মেইন ম্যেনু

হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ডিলিট হয়ে গেলে কী হতে পারে? জানা আছে কি?

whatsapp-bold-and-italics-2-840x473

হোয়াটস্অ্যাপ সংযোগের সুবিধাটা কেমন, তা অধিকাংশ স্মার্টফোন ব্যবহারকারীরই জানা রয়েছে। কিন্তু আবার এমনকিছু মানুষও রয়েছেন, যাঁরা সারাক্ষণ হোয়াটসঅ্যাপ-এ মেসেজের আপডেট দেখতে দেখতে হাঁপিয়ে ওঠেন, এবং বিরক্তিবশত অ্যাকাউন্ট ডিলিট করারও ইচ্ছে রাখেন। আবার এমনকিছু স্মার্টফোন ব্যবহারকারী রয়েছেন, যাঁরা কোনওভাবে হোয়াটস্অ্যাপ-এর সফটওয়্যার আপটেড না করায় তাঁদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট কাজ করা বন্ধ করে দেয়। স্মার্টফোন হ্যান্ডসেটের সমস্যা বা পর্যাপ্ত মেমোরি স্পেস না থাকায় এই ধরনের ঘটনাও ঘটে থাকে।

কিন্তু হোয়াটস্অ্যাপ অ্যাকাউন্ট ডিলিট হয়ে গেলে, বা কোনওভাবে ডিঅ্যাক্টিভ হয়ে গেলে কী হতে পারে এই জিনিসটা কেউই বুঝে উঠতে পারেন না। দেখা গিয়েছে, এই ধরনের অভিজ্ঞতার মধ্যে দিয়ে যাওয়া বহু মোবাইল ব্যবহারকারী নতুন নম্বর দিয়ে ফের হোয়াটস্অ্যাপ অ্যাকাউন্ট খোলার চেষ্টা করেন। কিন্তু, এটা কী জানেন কোনওভাবে হোয়াটস্অ্যাপ অ্যাকাউন্ট ডিলিট হয়ে গেলে কী হতে পারে? তাহলে জেনে নিন।

হোয়াটস্অ্যাপ অ্যাকাউন্ট ডিলিট বা ডিঅ্যাক্টিভ হয়ে গেলে বন্ধুদের কনট্যাক্ট লিস্টে আপনাকে আর খুঁজে পাওয়া যাবে না। তবে অ্যাকাউন্ট ডিলিট বা ডিঅ্যাক্টিভ হওয়ার আগে বন্ধুদের বা গ্রুপের পেজে পোস্ট করা সব জিনিস আপনার বন্ধুরা দেখতে পাবেন।

হোয়াটস্অ্যাপ অ্যাকাউন্ট ডিলিট হলে কোনও ধরনের গ্রুপে আপনাকে পাওয়া যাবে না।

কিন্তু ইচ্ছে করলে পুরনো নম্বর থেকেই ফের আপনি হোয়াটস্অ্যাপ অ্যাকাউন্ট অ্যাক্টিভেট করে নিতে পারবেন। এক্ষেত্রে যেভাবে আপনি প্রথমে হোয়াটস্অ্যাপ অ্যাকাউন্ট খুলেছিলেন, ঠিক সেভাবেই অ্যাকাউন্ট খুলতে হবে।

তবে এই অ্যাকাউন্ট খোলার সময় আগের নম্বরটা দিলেই ফের অ্যাক্টিভ হয়ে উঠবে আপনার পুরনো ‘হোয়াটস্অ্যাপ’ অ্যাকাউন্ট, এবং সেইসঙ্গে সেখানে থাকা যাবতীয় কনট্যাক্টও আপডেট হয়ে যাবে। তবে এটা মাথায় রাখতে হবে, হোয়াটসঅ্যাপ-এ অ্যাকাউন্ট ডিলিট করা বা ডিঅ্যাক্টিভ করার আগে চ্যাট বা মেসেজের ব্যাকআপ নিয়ে রাখতে হবে। তা না হলে, পুরনো চ্যাট বা মেসেজ কিছুই পাওয়া যাবে না।