মেইন ম্যেনু

১১ দিনেও ভারতীয় বোর্ড থেকে খাওয়া-ধাওয়ার কোনো টাকা পায়নি ইংল্যান্ড ক্রিকেট দল

1479663466

১১ দিন হয়ে গেল ভারতে পা-রেখেছ ইংল্যান্ড ক্রিকেট দল। কিন্তু এখনও পর্যন্ত ভারতীয় ক্রিকেট বোর্ড থেকে খাওয়া-ধাওয়ার কোনো খরচ পাননি অ্যালেস্টার কুকরা। তবে শীঘ্রই রাহা খরচ পাওয়ার প্রত্যাশী ইংরেজ ক্রিকেটাররা।এই মুহূর্তে বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্ট খেলছে ভারত-ইংল্যান্ড।

লোধা কমিটির সুপারিশে বন্ধ হয়ে যেতে বসেছিলেন ভারত-ইংল্যান্ড সিরিজ৷ কিন্তু সুপ্রিম কোর্টের হস্তক্ষেপে শেষ পর্যন্ত সিরিজ চালু থাকলেও অর্থের সমস্যায় ইংরেজ ক্রিকেটাররা। প্রতিটি টেস্টের জন্য বিসিসিআইকে আনুমানিক ৫৮.৬ লক্ষ টাকা খরচের অনুমতি দিয়েছে সুপ্রিম কোর্ট।

কিন্তু এর মধ্যে সফরকারী দলের ক্রিকেটারের দৈনিক ভাতা যুক্ত ছিল নয়। ইংল্যান্ড ক্রিকেটাররা যে এখনও পর্যন্ত বোর্ডের কাছ দৈনিক ভাতা পাননি তা ইংল্যান্ড দলের পক্ষ থেকে জানানো হয়। ইংল্যান্ড দলের প্রতিটি ক্রিকেটার দৈনিক ভাতা হিসেবে পাওয়া কথা ৫০ পাউন্ড। ভারতীয় মুদ্রায় প্রায় ৪২০০ টাকা। কিন্তু ৮ নভেম্বর ভারত সরকারের পুরনো ৫০০ ও ১০০০ টাকা নোট বাতিলের সিদ্ধান্তে ধাকা পেয়েছে কুকদের দৈনিক ভাতা।

সরকারের নোট বাতিলের সিদ্ধান্তে সমস্যায় পড়েছেন দু’দলের ক্রিকেটাররা। জানা গিয়েছে, ইংল্যান্ড ক্রিকেটাররা এখনও পর্যন্ত সব কিছুই ক্রেডিট কার্ডে করছে। এ ব্যাপারে অবশ্য কোনও মন্তব্য করতে চাননি বিসিসিআই সচিব অজয় শিরকে।