১৪ বছরের কিশোরীকে ৪০জনে গণধর্ষণ

থাইল্যান্ডে ১৪ বছরের এক কিশোরীকে গণধর্ষণের অভিযোগ উঠেছে। গত বছর ৪০ জন পালাক্রমে ওই কিশোরীকে ধর্ষণ করেছে বলে কিশোরীর অভিযোগ। দেশটির পুলিশ বর্তমানে কিশোরীর অভিযোগ তদন্ত করে দেখছে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের খবরে বলা হয়েছে, ধর্ষণের শিকার কিশোরী থাইল্যান্ডের ফাং না প্রদেশের ছোট্ট দ্বীপের কোহ রিডের বাসিন্দা। প্রদেশের ডেপুটি গভর্নর এগারাত লেসেন বলেন, এ বছরের মার্চে কিশোরী প্রথম যৌন নিপীড়নের অভিযোগের কথা জানায়।

ওই কিশোরী পুলিশকে বলেছে, গত বছরের মে থেকে ডিসেম্বরের মধ্যে কয়েকবার সে ধর্ষণের শিকার হয়। ফাং না প্রদেশের সরকারি কৌঁসুলি জানিয়েছে, ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছিল। তবে ওই তিনজন এখন জামিনে আছে।

ডেপুটি গভর্নর এগারাত লেসেন বলেন, কিশোরী পুলিশের কাছে দাবি করেছে যে ধারাবাহিকভাবে তাকে ধর্ষণ করা হয়েছে। ৪০ জন পুরুষ এটি করেছে। তবে এই ৪০ জনের সবাই ছোট্ট দ্বীপের কোহ রিডের বাসিন্দা না বলে মনে করেন তিনি। যে কারণ দোষীদের খুঁজে বের করে তদন্ত করাটা বেশ কঠিন।

পুলিশ কর্মকর্তা বোনথায়ি তোরাকসা বলেন, ঘটনাটি তদন্ত করছে ফাং নায়ের প্রাদেশিক পুলিশ। বিষয়টি স্পর্শকাতর হওয়ায় তিনি এ ব্যাপারে আর কোনো মন্তব্য করতে চাননি। তবে ধর্ষকের সংখ্যা ৪০ হবে না বলে মনে করেন তিনি।

পুলিশ কর্মকর্তা তোরাকসা বলেন, মেয়েটির বাবা-মা প্রায়ই রাতের পালায় কাজ করতেন। মেয়েটি তখন বাড়িতে একা থাকত। এ সময় ধর্ষণের ঘটনাগুলো ঘটেছে।