মেইন ম্যেনু

২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে পৃথিবীর ২০টি অর্থনীতিশীল দেশের মধ্যে ১টি

1433852771

রাজিব হোসেন রাজন, শরীয়তপুর প্রতিনিধিঃ পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল শরীয়তপুর ভেদরগঞ্জ মধুপুরে জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এ তিনটি অনুষদের ছয়জন কৃতী শিক্ষার্থীর মাঝে এম.ইউ. ফাউন্ডেশন বৃত্তি প্রদান অনুষ্ঠানে এসে বলেছেন২০৪১ ইং সালের মধ্যে বাংলাদেশ হবে পৃথিবীর ২০টি অর্থনীতিশীল দেশের মধ্যে ১টি ।

এ সময় তিনি বলেন আপনারা সবাই আওয়ামী লীগের ছায়াতলে আসুন। প্রধানমন্ত্রীকে ভালোবেশে আওয়ামী লীগ এ যোগ দিন। কারন আওয়ামী লীগ দারিদ্রকে স্বচ্ছল করে এবং গরীবের পাশে দাঁড়ায়। মন্ত্রী বলেন, মাওয়া থেকে ভেদরগঞ্জের রামভদ্রপুর পর্যন্ত চার লেনের একটি সড়ক তৈরি করা হবে। শরীয়তপুরে একটি জাতীয় ক্রিকেট স্টেডিয়াম তৈরি করবে বলেছেন পরিকল্পনা মন্ত্রী।

এ সময় মন্ত্রি আরো বলেন, দেশের এমন প্রত্যন্ত অঞ্চলে একটি মানসম্মত বিশ্ববিদ্যালয় স্থাপনের জন্য এর প্রতিষ্ঠাতা জনাব জয়নুল হক সিকদারের ভূঁয়সী প্রশংসা করেন। ভবিষ্যতে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দেশের নানা সেক্টরে নিজেদের প্রতিষ্ঠিত করবেন বলে তিনি আশা প্রকাশ করেন এবং এম.ইউ. ফাউন্ডেশন বৃত্তি মেধাবী শিক্ষার্থীদের পড়াশুনার ক্ষেত্রে আরও উদ্দীপনা যোগাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ এবং এম.ইউ. ফাউন্ডেশন এর চেয়ারম্যান দানবীর, শিক্ষানুরাগী বীর মুক্তিযোদ্ধা জনাব জয়নুল হক সিকদার, । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিসেস মনোয়ারা সিকদার, মিসেস পারভিন হক সিকদার, মাননীয় ভাইস চেয়ারপার্সন, বোর্ড অব ট্রাস্টিজ, জনাব মমতাজুল হক, মাননীয় সদস্য, বোর্ড অব ট্রাস্টিজ ও রেজিট্রার, জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, অধ্যাপক ড. আব্বাস আলী খান, উপাচার্য, জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। অনুষ্ঠানে কৃতী শিক্ষার্থীদের হাতে সনদ ও বৃত্তি প্রদান করা হয়।

বিশেষ অতিথি তার বক্তব্যে এম.ইউ. ফাউন্ডেশন বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের পৃষ্ঠপোষকতায় ভবিষ্যতে আরও অগ্রণী ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন। সভাপতি তার বক্তব্যে এম.ইউ. ফাউন্ডেশন ভবিষ্যতে আরও বৃহৎ পরিসরে মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান এবং তাদের শিক্ষার সার্বিক পৃষ্ঠপোষকতা করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।