মেইন ম্যেনু

২৪ ঘন্টার জন্য এনডিটিভির সম্প্রচার বন্ধের নির্দেশ

ndtv1

হিন্দি সংবাদ চ্যানেল এনডিটিভিকে `শাস্তিমূলক ব্যবস্থা` হিসেবে ২৪ ঘন্টার জন্য বন্ধ রাখার নির্দেশ দিয়েছে ভারত সরকার। ৯ নভেম্বর মাঝরাত থেকে ২৪ ঘন্টার জন্য চ্যানেলটির সম্প্রচার বন্ধ থাকবে। বৃহস্পতিবার তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ নির্দেশ দেওয়া হয়েছে।

মন্ত্রণালয় জানিয়েছে, গত জানুয়ারিতে পাঠানকোট বিমান ঘাঁটিতে জঙ্গি হামলার সময় এনডিটিভির একটি প্রতিবেদনে `কৌশলগত ও স্পর্শকাতর` কিছু তথ্য পরিবেশন করা হয়েছিল। হামলা চলাকালে বিমান ঘাঁটির কোথায় অস্ত্রভান্ডার আছে, যুদ্ধবিমানগুলি কোথায় রাখা আছে সবই ছিল ‘স্পর্শকাতর’ তথ্য।

এ ব্যাপারে পরবর্তীতে চ্যানেলটির কাছে নোটিশ পাঠানো হয় । পরে একটি আন্ত:মন্ত্রণালয় কমিটির কাছে এনডিটিভি তাদের বক্তব্যও পেশ করে। কমিটি চ্যানেলটির সম্প্রচার ৩০ দিনের জন্য বন্ধ করে দেওয়ার সুপারিশ করেছিল। পরে এটি কমিয়ে একদিন করা হয়।

বৃহস্পতিবার মন্ত্রণালয় জানিয়েছে, শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে ৯ নভেম্বর মধ্যরাত থেকে ২৪ ঘন্টার জন্য এনডিটিভির সম্প্রচার বন্ধ করে দেওয়া হবে।

এনডিটিভি অবশ্য অভিযোগ অস্বীকার করে বলেছে ওই ঘটনার সময় তাদের চ্যানেলে সম্প্রচারিত প্রতিবেদনগুলো ‘ভারসাম্যপূর্ণ` ছিল।

পাঞ্জাবের পাঠানকোট বিমান ঘাঁটিতে ২ জানুয়ারি জঙ্গি হামলায় অন্তত আটজন নিহত হয়। ভারতের দাবি, পাকিস্তানভিত্তিক সংগঠন জয়েশ ই মুহাম্মদ ওই ঘটনার জন্য দায়ী ।