২৫ ফুট উঁচু স্কাই রাইডে ঝুলছেন তরুণী, তারপর দেখুন কি কাণ্ড ঘটে গেল (ভিডিও)

বিনোদন পার্কের স্কাই রাইডে চড়েছিলেন ১৪ বছরের এক তরুণী। সঙ্গে ছিল তারই এক বন্ধু। স্কাই রাইড ছিল ওই বিনোদন পার্কের মূল আকর্ষণ। প্রতিদিনই বহু মানুষ চড়েন এই স্কাই রাইডে। মাটি থেকে ২৫ ফুট উঁচু স্কাই রাইড থেকে গোটা পার্ক ঘুরে দেখার মজা নিতেন সবাই। কিন্তু, সেখানে চড়ে যে এমন বিপদে পড়তে হবে, তা হয়তো স্বপ্নেও ভাবেননি ওই তরুণী।

স্কাই রাইডে চড়ার কিছুক্ষণের মধ্যেই আচমকা ঝাঁকুনিতে রাইডের আসন থেকে পিছলে প্রায় পড়েই যাচ্ছিলেন ওই তরুণী। কোনও রকমে রাইডের এক প্রান্ত ধরে ঝুলতে থাকেন তিনি। তার চিৎকারে সেখানে ছুটে আসেন পার্কে ঘুরতে আসা অনেকেই। দৌড়ে আসেন নিরাপত্তারক্ষীরাও। বন্ধও করে দেয়া হয় রাইড।

রাইড থেকে যদি কোনোভাবে নীচে পড়ে যান, নির্ঘাত আহত হবেন তিনি; হতে পারে মৃত্যুও। রাইডের নীচে ততক্ষণে অবশ্য জনা দশেক মানুষ তৈরি হয়ে গেছেন মেয়েটি পড়লেই তাকে ধরে ফেলার জন্য। এর পর রাইড থেকে ওই কিশোরীকে হাত ছেড়ে ঝাঁপিয়ে পড়ার অভয় দিতে থাকেন নীচে দাঁড়িয়ে থাকা জনতা। তার পরেই রাইডের ফুট বোর্ড ছেড়ে নীচে লাফিয়ে পড়েন ওই তরুণী।

ঘটনাটি ঘটেছে নিউইর্য়কের একটি বিনোদন পার্কে। গোটা ঘটনাটি ধরা পড়েছে এক প্রত্যক্ষদর্শীর মোবাইল ক্যামেরায়। জানা গেছে, ডেলাওয়ার শহর থেকে এই পার্কে বেড়াতে এসেছিলেন বছর ১৪ বয়সের ওই তরুণী।

নীচে পড়ে গিয়ে গুরুতর কোনও আঘাত না লাগলেও তাকে বাঁচাতে গিয়ে আহত হয়েছেন অন্য একজন। পার্ক কর্তৃপক্ষ জানিয়েছেন, দ্রুত রাইডটি বন্ধ করার পাশাপাশি অন্য ভ্রমণার্থীরা সাহায্যের হাত বাড়িয়ে না দিলে ঘটতে পারতো মারাত্মক এক দুর্ঘটনা। ভাগ্যিস লোকজন তাকে ধরতে পেরেছিল।