৩০ জুলাই মুখোমুখি মেসি-রোনালদো

সুপার ক্লাসিকো এবং এল ক্লাসিকোর লড়াই দেখার জন্য ফুটবলভক্তরা অধীর আগ্রহে অপেক্ষা করেন। শুক্রবার (২১ জুলাই) এল ক্লাসিকোতে বার্সা-রিয়াল কবে কোথায় মুখোমুখি হবে তার দিনক্ষণ ঠিক হয়ে গেল। স্পেনের ঘরোয়া মৌসুমটা শুরু হচ্ছে চার দিনের মধ্যে দুটি এল ক্লাসিকো দিয়ে।

স্প্যানিশ সুপার কাপের দুই লেগে যে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা।

৩০ জুলাই বাংলাদেশ সময় ভোর সাড়ে পাঁচটায় যুক্তরাষ্ট্রে মুখোমুখি হবে রিয়াল-বার্সেলোনা, ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপের ম্যাচে। এই আসরে দুই দলই তিনটি করে ম্যাচ খেলবে।এখানে খেলা শেষ করে বার্সা তাদের নিজস্ব এক ম্যাচের প্রাক-মৌসুম প্রতিযোগিতা হুয়ান গাম্পার ট্রফিতে ব্রাজিলের শাপেকোয়েন্সের বিপক্ষে খেলবে ৭ আগস্ট।

আর রিয়াল যুক্তরাষ্ট্রে থেকে যাবে এমএসএল অলস্টার একাদশের বিপক্ষে ২ আগস্ট আরেকটি প্রীতি ম্যাচ খেলার জন্য। দুই দলের এল ক্লাসিকোর আসল ঝাঁজ মিলবে সুপার কাপে। আগের মৌসুমের লিগ ও কাপ চ্যাম্পিয়ন দুই দল মুখোমুখি হয় মৌসুম উদ্বোধন এই কাপে। ১৩ আগস্ট প্রথম লেগে বার্সা খেলবে নিজেদের মাঠে। ১৬ আগস্ট ফিরতি লেগে রিয়ালের মাঠে গিয়ে খেলবে বার্সেলোনা।

এরপর শুরু লিগ। এখানে রিয়াল-বার্সার মুখোমুখি হতে অনেক দেরি। তবে সেই সূচিও ঠিক হয়ে গেছে। এবারের একটি এল ক্লাসিকো পড়েছে বুধবারে। ২০ ডিসেম্বর সান্তিয়াগো বার্নাবুতে গিয়ে খেলবে বার্সেলোনা। লিগের ফিরতি ম্যাচে ২০১৮ সালের ৬ মে মুখোমুখি হবে দুই দল।